May 22, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ছাড়খাড় সোনার লঙ্কা, গণরোষে জ্বলছে দেশ-রাজাপক্ষদের পৈতৃকবাড়ি

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
দ্য প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়া মাহিন্দা রাজাপক্ষের পৈতৃক বাড়িতে আগুন লাগিয়ে দিল বিক্ষোভকারীরা। জ্বালিয়ে দেওয়া হল প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের বাড়িও। শাসকদলের মন্ত্রীদের একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করে চলেছেন বিক্ষোভকারীরা। সোনার লঙ্কা ছাড়খাড় হতে চলেছে।

শ্রীলঙ্কার রাজধানী থেকে ২৫০ কিলোমিটার দূরে হামবানটোয়াতে রাজাপক্ষদের পৈতৃক বাড়ি দাউদাউ করে জ্বলছে (Sri Lanka Unrest)। আরও তিন প্রাক্তন মন্ত্রী ও দুই সাংসদের বাড়িও ভাঙচুর করে আগুন লাগানোর চেষ্টা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, রাজাপক্ষ পরিবারের পিতৃপুরুষদের স্মরণে তৈরি স্মৃতিসৌধতেও আগুন লাগিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা।

ভয়ানক অর্থনৈতিক সঙ্কটের মুখে শ্রীলঙ্কা। দেশে জ্বালানির হাহাকার (Sri Lanka Unrest)। প্রায় বন্ধ পরিবহণ। খরচ বাঁচাতে ১০-১৩ ঘণ্টা লোডশেডিং করা হচ্ছে দেশ জুড়ে। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে হাজার হাজার মানুষ তাঁর বাসভবনের সামনে বিক্ষোভে শামিল হয়েছেন। এর আগে এপ্রিল মাসেও এমন ভয়ানক বিক্ষোভ শুরু হয়েছিল শ্রীলঙ্কায়। উন্মত্ত জনতাকে থামাতে লাঠি চালাতে, কাঁদানে গ্যাস ছুড়তে হয়েছিল পুলিশকে। এর পরেই দেশের অর্থমন্ত্রী জানিয়েছিলেন, আরও বছর দুয়েক আর্থিক সঙ্কটের মোকাবিলা করতে হতে পারে শ্রীলঙ্কাকে। তারপরেই ক্ষোভের আগুন জ্বলেছে দেশজুড়ে।

Related Posts

Leave a Reply