May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ত্রিপুরায় স্বস্তিতে গেরুয়া শিবির, মর্যাদার লড়াইয়ে জিতলেন সুদীপ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ত্রিপুরায় তেইশের বিধানসভা নির্বাচনের আগে স্বস্তিতে গেরুয়া শিবির। উপনির্বাচনে চারটি আসনের মধ্যে তিনটিতেই বিশাল জয় পেয়েছেন বিজেপি প্রার্থীরা। তবে টাউন আগরতলা আসনের প্রেস্টিজ লড়াইয়ে শেষ হাসি হাসলেন বিজেপি থেকে কংগ্রেসে আসা সুদীপ রায় বর্মন ।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই ছবিই স্পষ্ট হল। চারটি কেন্দ্রের মধ্যে তিনটিতেই জয় পেল বিজেপি। উল্লেখযোগ্য, জীবনের প্রথম নির্বাচনে জয়ী হলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব দেবকে সরিয়ে তাঁর জায়গায় বসানো হয়েছিল মানিক সাহাকে । যেহেতু তিনি বিধায়ক ছিলেন না তাই কোনও না কোনও কেন্দ্র থেকে তাঁকে লড়ে জিততেই হত। মুখ্যমন্ত্রীর কুর্শি ধরে রাখতে হলে বরদোয়ালি কেন্দ্র থেকে জিততেই হত। সেই লড়াইয়ে শেষ হাসি হাসলেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের আশিস সাহাকে প্রায় ৮ হাজার ভোটে হারান ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

এদিকে বিজেপি ছেড়ে কংগ্রেসে যাওয়া সুদীপ রায় বর্মনের কাছে ছিল মর্যাদার লড়াই। শুধু সুদীপ নয়, কংগ্রেসের কাছে ছিল তাই। সেই পরীক্ষায় লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হলেন সুদীপ। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীকে ৩১৬৩টি ভোটে হারান।

অন্যদিকে, যুবরাজ নগর বিধানসভা কেন্দ্র থেকে জয় পান বিজেপি প্রার্থী মলিনা দেবনাথ। ৪৫৪৪ ভোটে জয় পান তিনি। অপর কেন্দ্র সুরমাতেও যা ট্রেন্ড তাতে বিজেপি প্রার্থী স্বপ্না দাস পালের জয় সময়ের অপেক্ষা। বলাই চলে, তেইশের বিধানসভা নির্বাচনের আগে নিজেদের ঘাঁটি শক্ত করল বিজেপি। এদিকে, এই নির্বাচনে সেভাবে দাগ কাটতে পারল না তৃণমূল। এক সময়কার শাসক দল বামেদের ফল ভালো হয়নি।

Related Posts

Leave a Reply