May 22, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা রোজনামচা

রাষ্ট্রপতির হাত ধরে রাজ্যসভায় যাচ্ছেন পিটি ঊষা, ইলাইয়ারাজা-সহ ৪, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
বার রাজ্যসভার ট্র্যাকে অ্যাথলিট পিটি ঊষা। রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে সংসদের উচ্চকক্ষে মনোনীত হলেন দেশের সর্বকালের অন্যতম সেরা স্প্রিন্টার। রাজ্যসভায় যাচ্ছেন কিংবদন্তি সংগীত পরিচালক ইল্লাইয়ারাজাও। রাজ্যসভায় রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে মনোনীত হয়েছেন সমাজসেবী বীরেন্দ্র হেগড়ে এবং চিত্রনাট্যকর ও পরিচালক বি বিজয়েন্দ্র।

১৯৮৪ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিকে মিলখা সিংকেও কার্যত টপকে গিয়েছিলেন পিটি ঊষা। ১/১০০ সেকেন্ডের জন্য তিনি পদক পাননি। কেবল তিনি নয়, মনখারাপে ভুগেছিল গোটা দেশ। ঊষার দুর্দম প্রতিভা যে দেশকে সোনা এনে দেবে সেব্যাপারে নিশ্চিত ছিলেন সকলে। কিন্তু হয়নি। কিংবদন্তি হয়েও ইতিহাস ছোঁয়া হয়নি তাঁর। তবে অলিম্পিকে পদক না পেলেও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় তাঁর সাফল্য প্রশ্নাতীত। সেই সাফল্যের স্বীকৃতি হিসাবেই এবার রাজ্যসভায় যাচ্ছেন ঊষা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

ইল্লাইয়ারাজা দক্ষিণের নামী সংগীত পরিচালক। বহু বিখ্যাত দক্ষিণী ছবিতে সুর দিয়েছেন তিনি। সদমা, পা, চিনি কমের মতো বলিউড ছবিতেও সুর দিয়েছেন তিনি। এ হেন পরিচালককে রাজ্যসভায় পাঠাচ্ছে কেন্দ্র। সেই সঙ্গে রাজ্যসভায় যাচ্ছেন সমাজসেবী বীরেন্দ্র হেগড়ে এবং চিত্রনাট্যকর ও পরিচালক বি বিজয়েন্দ্র। চারজনকেই শুভেচ্ছা জানিয়েছে প্রধানমন্ত্রী।

Related Posts

Leave a Reply