May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৫ দিনেই আয়ু শেষ ৮ হাজার কোটির বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
যোগী রাজ্যে গিয়ে মহা সমারোহে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাঁচ দিনও কাটল না। হাই ফাই সেই এক্সপ্রেসওয়ের একাংশে ধস নেমে দুর্ঘটনা ঘটল। গত ১৬ জুলাই উদ্বোধন হয় এই রাস্তার। খুলে দেওয়া হয় মানুষের জন্য। কিন্তু মাত্র ৫ দিনের মধ্যেই এক্সপ্রেস ওয়ের দশা বেহাল হয়ে গেল। গতকাল বুধবারই সেখানে দুর্ঘটনা ঘটেছে।
উদ্বোধনের পাঁচ দিনের মধ্যে কীভাবে চার লেনের এই এক্সপ্রেসওয়ের এমন দশা হল সে নিয়ে ইতিমধ্য়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। কটাক্ষ করছেন বিরোধীরাও। আর খুব কম টাকার ব্যাপার তো নয়! উত্তরপ্রদেশের চতুর্থ এক্সপ্রেসওয়ে হিসেবে ২৯৬ কিলোমিটার দীর্ঘ বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের এই প্রকল্পের জন্য ৮ হাজার কোটি টাকার বাজেট ধরা হয়েছে। চার লেনের এই এক্সপ্রেসওয়ে আরও বাড়িয়ে ছয় লেনের করা হবে। তার আগেই এমন বিপর্যয় ঘটে গেল।

জানা গেছে, ছিড়িয়া সালেমপুরের পাশে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের একাংশে বড়সড় গর্ত তৈরি হয়েছে। তুমুল বৃষ্টিতে এই গর্ত তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। বুধবার রাতে সেখানে দুটি গাড়ি ও একটি মোটরবাইক দুর্ঘটনার মুখে পড়ে। সেই দুর্ঘটনার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। যদিও প্রশাসনের তরফে জানানো হয়েছে, রাস্তা মেরামতির কাজ শুরু হয়েছে। খুব দ্রুত ক্ষত সারানো হবে।

বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে ইটাওয়া, আউরাইয়া, জালাউন, মাহোবা, বান্দা এবং হামিরপুরের মতো ৬ টি জেলাকে সংযুক্ত করবে। বুন্দেলখণ্ডের চিত্রকুট জেলার ভরতকুট এলাকার কাছে গোন্ডা গ্রামে শেষ হবে এই এক্সপ্রেসওয়ে। এটি উত্তর প্রদেশের চতুর্থ এক্সপ্রেসওয়ে প্রোজেক্ট। মোট সময়সীমার ৮ মাস আগেই এটির কাজ শেষ হয়েছে। সব মিলিয়ে এই এক্সপ্রেসওয়ে তৈরি করতে ২৮ মাস সময় লেগেছে। ক্সপ্রেসওয়ের পাশে বান্দা ও জালাউন জেলায় শিল্প করিডোর তৈরির কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। ফলে এই সড়ক বরাবর উন্নয়নের পথ প্রশস্ত হবে বলে মনে করা হচ্ছে।

Related Posts

Leave a Reply