May 22, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রাজ্যে নেই ভরসা, কিডনি বদলাতে সিঙ্গাপুরে লালুপ্রসাদ!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কিডনি বদলাতে সিঙ্গাপুরে গিয়েছেন লালু প্রসাদ যাদব । উঠেছেন ছোট মেয়ে রোহিণী আচার্যের বাড়িতে। স্বামীর চাকরি সূত্রে রোহিণী সিঙ্গাপুরের বাসিন্দা। সিঙ্গাপুরের হাসপাতালে বাবার চিকিৎসার দেখভাল তিনিই করছেন।

বিমান বন্দরে লালুপ্রসাদকে (Lalu Prasad Yadav) রিসিভ করার পর এক টুকরো ভিডিও পোস্ট করে রোহিণী টুইট করেছেন, ‘যার আত্মা আকাশের চেয়েও উঁচু, তিনি আমার বাবা। তাঁর মতো পৃথিবীতে আর কেউ নেই।’

রোহিণীর সেই টুইট ঘিরে শুরু হয়েছে বিহারের পরিচিত রাজনীতি। বহু মানুষ প্রশ্ন তুলেছেন, লালু প্রসাদ ও স্ত্রী রাবড়িদেবী মিলে পনেরো বছর বিহার শাসন করেছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর সিঙ্গাপুরে কিডনি বদলাতে যাওয়ার সিদ্ধান্তে স্পষ্ট রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি তাঁদের ভরসা নেই। বলাইবাহুল্য, এই প্রচারে ধোঁয়া দিচ্ছে বিজেপি।

অন্যদিকে, লালুপ্রসাদের (Lalu Prasad Yadav) দল বলছে, ১৭ বছর তারা ক্ষমতায় ছিল না। এই ১৭ বছর বিজেপি সরকারের শরিক ছিল। তারমধ্যে সাড়ে আট বছর বিজেপি কেন্দ্রে সরকার চালাচ্ছে। দেড় দশকের বেশি সময় অতিবাহিত হয়ে গেল। এতদিনেও কেন কিডনি প্রতিস্থাপনের ব্যবস্থা রাজ্যে করা গেল না?

আরজেডি আরও বলছে, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে কিডনি বদলাতে সিঙ্গাপুরে যাওয়ার পরামর্শ চিকিৎসকেরা দিয়েছেন। তাঁর চিকিৎসা দিল্লি ও পাটনায় কেন্দ্রীয় সরকারের হাসপাতাল এইমসে হচ্ছিল। চিকিৎসকদেরই দেশের হাসপাতালের উপর ভরসা নেই।

তবে অন্য সূত্রে জানা যাচ্ছে, মেয়ে রোহিণী সিঙ্গাপুরের বাসিন্দা বলেই সে দেশের এক সেরা হাসপাতালে লালুপ্রসাদের কিডনি প্রতিস্থাপনের ব্যবস্থা করেছে তাঁর দল।

লালু প্রসাদ-রাবড়ি দেবীর এই মেয়ে সিঙ্গাপুরে বাস করলেও বিহারের রাজনীতিতে বেশ সক্রিয়। সেখান থেকেই রাজ্য-রাজনীতি নিয়ে বিরোধীদের নিশানা করে থাকেন। বিশেষ করে বিজেপির বিরোধিতা করে তাঁর করা টুইট প্রায়ই সংবাদমাধ্যমে সাড়া ফেলে দেয়।

লালু প্রসাদের সঙ্গে সিঙ্গাপুর গিয়েছেন স্ত্রী রাবড়ি, বড় মেয়ে মিশা ভারতী, দু’জন ব্যক্তিগত সহকারী এবং রাজ্যের এক প্রাক্তন মন্ত্রী। অপারেশনের আগে যাবেন দুই পুত্র তেজস্বী ও তেজপ্রতাপ।

Related Posts

Leave a Reply