May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

হুঙ্কার রীতি মেনে দিল্লির মন্ত্রী ‘গোঁফ-দাঁড়ি উপড়ে’ নিতে চাইলেন তৃণমূলের মন্ত্রী 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

বাংলার তৃণমূল কংগ্রেসের একসময়ের দোর্দণ্ড প্রতাপ নেতারা এখন জেলে। যাদের মুখে একসময় শোনা যেত নানান হুঙ্কার সেই অনুব্রত মন্ডল, পার্থ চট্টোপাধ্যায় এখন গারোদের পেছনে। অবশ্য এখানে অনুব্রতই বিরোধী দলকে ধমকাতেন-চমকাতে বেশি। এখন তিনি জেলে কিন্তু তাই বলে কি সেই হুঙ্কার রীতি বন্ধ হয়ে যাবে ? কখনোই না এবার সেই জায়গা বোধয় নিতে চলেছেন  কোচবিহারের তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ।

৫ নভেম্বর কলকাতায় এসে নবান্নে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । সঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকেরও থাকার কথা। তার আগে নিশীথকে নিশানা করলেন তৃণমূলের মন্ত্রী। জোড়াফুলের একটি সভায় উদয়ন বলেছেন, ‘ভোটে জেতার পরে আর এলাকায় ঢোকেননি নিশীথ প্রামাণিক। দাড়ি-গোঁফ উপড়ে ফেলার ব্যবস্থা করতে হবে।’ দিনহাটার সভা থেকে উদয়ন আরও বলেন, ‘কেউ অশান্তি করতে এলে ফোন করে জানাবেন। সে যাতে পঞ্চায়েত ভোটের আগে জেল থেকে ছাড়া না পায়, সেই ব্যবস্থা করব।’

কোচবিহারে তো বটেই বাংলার রাজনীতিতেও দাড়ি-গোঁফের প্রশ্নে নিশীথের মুখাবয়ব অনন্য। অনেকে আবার বলেন, তাঁর সম্পর্কে জেলায় অনেকের যা ধারণা তার সঙ্গে ওঁর দাড়ি-গোঁফের সাযুজ্য নেই। আর তৃণমূল বলে, সবটাই ভেক! সে সবের বাইরে অবশ্য নিশীথ-উদয়ন রাজনৈতিক লড়াইটাই কোচবিহারে এখন মুখ্য হয়ে উঠেছে।

Related Posts

Leave a Reply