May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সমর্থকের মৃত্যুতে ৮০ তম মামলা ইমরানের বিরুদ্ধেই  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ফের ইমরান প্রসঙ্গে অগ্নিগর্ভ লাহোর । বৃহস্পতিবার ইমরান সমর্থক ও পুলিশের সংঘর্ষে লাহোর হয়ে উঠেছিল অগ্নিগর্ভ। পুলিশের গুলিতে মারা গিয়েছেন এক ইমরান সমর্থক। আহত অনেকেই। কিন্তু শেষ পর্যন্ত ভুগতে হচ্ছে প্রাক্তন পাক  প্রধানমন্ত্রীকেই। কারণ এই ঘটনায় শেষ পর্যন্ত ইমরানের বিরুদ্ধেই খুন ও সন্ত্রাসবাদে যুক্ত হওয়ার অভিযোগ আনা হয়েছে। কেবল ইমরানই নন, অভিযুক্ত আরও ৪০০ জন। এহেন পরিস্থিতিতে ইমরানের দল পিটিআইয়ের অভিযোগ, পুলিশ কর্মীদের বিরুদ্ধে অভিযোগ না দায়ের করে উলটে ইমরানদেরই অভিযুক্ত করা হয়েছে যা পাকপ্রশাসনের আসল ছবিটাই তুলে ধরছে।

এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন ইমরান। তাঁকে লিখতে দেখা গিয়েছে, ‘এভাবেই দেশময় দুর্নীতি ও খুনের আবহ তৈরি করা হয়েছে। এরা সাংবিধানিক ও মৌলিক অধিকার থেকে আইনের শাসন সব কিছুকেই অস্বীকার করার চেষ্টা করছে। নিরীহ, নিরস্ত্র পিটিআই কর্মীদের টার্গেট করছে পুলিশ। হেফাজতে থাকাকালীন এক কর্মীর মৃত্যুও হয়েছে।’

এই নিয়ে ইমরানের বিরুদ্ধে এটা ৮০তম মামলা। যে কোনও মুহূর্তে ইমরানের গ্রেফতারির সম্ভাবনা থাকলেও তোষাখানা মামলায় ১৩ মার্চ অবধি তাঁকে গ্রেফতার করা যাবে না। ইসলামাবাদ হাই কোর্টের এই নির্দেশে কিছুটা স্বস্তিতে থাকলেও লাহোরের ঘটনায় বিতর্ক তুঙ্গে। পুলিশ শতাধিক পিটিআই কর্মীকে গ্রেপ্তার করেছে। তবে এফআইআরে বলা হয়েছে সংঘর্ষে ৬ জন পিটিআই কর্মী আহত হয়েছে। যদিও এরই পাশাপাশি বলা হয়েছে, ১১ জন পুলিশকর্মীও আহত হয়েছেন।

Related Posts

Leave a Reply