May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মুর্মুর পরামর্শ মেনে সিসৌদিয়া, সত্যেন্দ্রের জায়গায় আতিশি এবং সৌরভ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

দুই নেতার জেল যাত্রায় কোনঠাসা দিল্লির আপ সরকার। দুর্নীতির অভিযোগে দলের দুই সিনিয়র নেতা তথা কেজরীওয়াল মন্ত্রিসভার অন্যতম মণীশ ও সত্যেন্দ্র আপাতত জেলে । তার পরেই মন্ত্রিত্ব ছেড়ে দেন দু’জন। ফলে সেই দু’টি খালি পদে কেজরীওয়ালকে নতুন মন্ত্রী আনতেই হত। সে ক্ষেত্রে দলের অপেক্ষাকৃত তরুণ প্রজন্মকে প্রাধান্য দিলেন কেজরীওয়াল।

জেলবন্দি আপ নেতা মণীশ সিসৌদিয়া এবং সত্যেন্দ্র জৈনের ছেড়ে যাওয়া মন্ত্রিপদে শপথ নিলেন । রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু মঙ্গলবারই কেজরীওয়ালের পরামর্শ মেনে বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে মন্ত্রী হিসাবে শপথ নেন অপেক্ষাকৃত তরুণ প্রজন্মের প্রতিনিধি আতিশি এবং সৌরভ ভরদ্বাজ। দু’জনকেই অভিনন্দন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

সূত্র অনুযায়ী, এই দুই আপ নেতাকে মন্ত্রী হিসাবে নিয়োগ করা হয়েছে । আতিশিকে শিক্ষা, জনস্বাস্থ্য, বিদ্যুৎ এবং পর্যটন দফতরের মন্ত্রী করা হচ্ছে। অন্য দিকে সৌরভ পাচ্ছেন স্বাস্থ্য, নগরোন্নয়ন, জল এবং শিল্প দফতরের মন্ত্রীর দায়িত্ব।

সদ্য মন্ত্রিপদে শপথ নেওয়া দুই মন্ত্রীকেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। তাঁর বিশ্বাস, ঠিক যে ভাবে সিসৌদিয়া এবং সত্যেন্দ্র দিল্লির উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, আতিশি এবং সৌরভ সেই কাজের ধারাই অব্যাহত রাখবেন।

কালকাজির বিধায়ক আতিশি অবশ্য সিসৌদিয়ার সঙ্গে বেশ কিছু দিন ধরেই কাজ করছেন। দিল্লিতে শিক্ষাব্যবস্থার সংস্কারে সিসৌদিয়ার পাশাপাশি আতিশির নামও ওঠে। তিনি গত লোকসভা ভোটে বিজেপির গৌতম গম্ভীরের বিরুদ্ধে আপ প্রার্থী হিসাবে লড়াই করেছিলেন। কিন্তু হেরে যান। গ্রেটার কৈলাসের বিধায়ক সৌরভ আপের জাতীয় মুখপাত্র হিসাবে সাফল্যের সঙ্গে কাজ করছিলেন।

Related Posts

Leave a Reply