May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভয়ঙ্কর দুর্যোগে উত্তর, দক্ষিণে বিরাম মঙ্গলেই 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কাল থেকে মেঘলা আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘের আড়াল থেকে বেরিয়ে এসেছে সূর্য, তবে রোদের তেজ নেই। শনিবারের মতো রবিবারও আবহাওয়ার পরিবর্তন হয়নি তেমন। বাংলার একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।

শনিবার বিকেলে পর থেকে কলকাতার কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছিল। কোথাও কোথাও আবার আর তেজ ছিল অনেকটাই বেশি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবারও পরিস্থিতির পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। বিকেলে পর কিছু জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃষ্টির ফলে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমে গেছে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস ছিল, রবিবার সেটা আরও তিন ডিগ্রি কমতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে।

শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কম-বেশি বৃষ্টিপাত হতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা ও পূর্বমেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হাল্কা বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

দক্ষিণের মতো উত্তরের জেলাগুলিতেও আবহাওয়া থাকবে গত দু’দিনের মতোই। হাওয়া অফিস সূত্রে খবর, মালদহ, দুই দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী সোমবার পর্যন্ত চলবে এই দুর্যোগ। তবে সোমবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে।

Related Posts

Leave a Reply