May 10, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এবার গঙ্গার তলাতেই এপার-ওপর জুড়ল, রবিবার হাওড়া পৌঁছবে মেট্রোর দু’টি রেক

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বার গঙ্গার তলা দিয়েও জুড়তে চলেছে দুই জেলা। সৌজন্যে, কলকাতা মেট্রো । আজ, রবিবার কলকাতা মেট্রোর ইতিহাসে অন্যতম একটি স্মরণীয় দিন। কারণ শুধু জেলা বা রাজ্য নয়, গোটা দেশের মধ্যে এই প্রথম কোনও নদীর তলা দিয়ে মেট্রোর ট্রায়াল রানের বন্দোবস্ত শুরু হবে।

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের মাধ্যমেই শহরের পূর্বে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ হয়ে, এসপ্ল্যানেড ছুঁয়ে গঙ্গার তলা দিয়ে মেট্রো পৌঁছবে হাওড়া ময়দানে। রবিবার যেহেতু এই লাইনে মেট্রো বন্ধ থাকে, তাই রেক দু’টি নিয়ে যাওয়ার জন্য আজকের দিনটিই বেছে নেওয়া হয়েছে। সূত্রের খবর, সকাল ৯টা নাগাদ সল্টলেকের সেক্টর ফাইভ থেকে ওই দু’টি রেক হাওড়া ময়দান অবধি নিয়ে যাওয়া হবে। মেট্রো কর্তৃপক্ষের আশা, দুপুর একটার মধ্যে সেটি হাওড়া ময়দানে পৌঁছে যাবে।

এই ইস্ট-ওয়েস্ট লাইনে শিয়ালদহ থেকে এসপ্ল্যানেড পর্যন্ত অংশে এখনও বিদ্যুৎ সংযোগের কাজ হয়নি। তাই ওইটুকু জায়গা বিশেষ যন্ত্রের মাধ্যমে রেকগুলিকে টেনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে আবার বিদ্যুৎ পরিষেবা মিলবে। সূত্রের খবর, এই মুহূর্তে ইস্ট-ওয়েস্ট মেট্রোতে মোট ১৪টি রেক রয়েছে। তার মধ্যে থেকে দু’টি চলে যাবে হাওড়া ময়দানে। এরপর আগামী সপ্তাহেই এই দু’টি রেককে ট্রায়াল রানে নামানো হবে বলে জানাচ্ছে কলকাতা মেট্রো।

Related Posts

Leave a Reply