April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

ফের ফিরল মাস্ক, কোভিডের চোখ রাঙানিতে মাস্ক বাধ্যতামূলক হল এই রাজ্যে

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
তুন করে চোখ রাঙাচ্ছে মারণ করোনা ভাইরাস (COVID-19)। দেশের নানা প্রান্তে বাড়ছে কোভিড সংক্রমণ। এই পরিস্থিতিতে আবারও করোনা সংক্রমণের ঢেউ দেশে আছড়ে পড়ার আশঙ্কা করছে স্বাস্থ্য দফতর। ইতিমধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। এমতাবস্থায় করোনার বাড়বাড়ন্ত দেখে সে রাজ্যে সবার মাস্ক (Mask) পরা বাধ্যতামূলক ঘোষণা করল হরিয়ানা (Haryana) সরকার।

শনিবার মাস্ক পরার পরামর্শ দিয়ে হরিয়ানার স্বাস্থ্য দফতর একটি বিবৃতি জারি করেছে। করোনা সংক্রমণ নতুন করে বাড়তেই গত ৩ এপ্রিল হরিয়ানায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন সে রাজ্যের স্বাস্থ্য দফতরের অধিকর্তারা। করোনা রোধে নতুন করে কী কী পদক্ষেপ করা উচিত, রাজ্যের হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রগুলিতে করোনার চিকিৎসা ব্যবস্থা কেমন রয়েছে-সহ আরও নানা বিষয়ে আলোচনা হয়। এরপরেই শনিবার বিবৃতি জারি করা হয়।

তাতে বলা হয়েছে, যে গত কয়েক সপ্তাহ ধরেই হরিয়ানায় করোনা সংক্রমণ এবং আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তাই করোনার নতুন ঢেউ এলে সেই পরিস্থিতি যাতে সামাল দেওয়া যায়, তাই আগেভাগেই সতর্কমূলক ব্যবস্থা নিচ্ছে সরকার। এই করোনা পরিস্থিতি যাতে হাতের বাইরে বেরিয়ে না যায়, তাই শুরুতেই এর মোকাবিলা করার জন্য জোরকদমে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

হরিয়ানার স্বাস্থ্য দফতরের ওই বিবৃতিতে আরও বলা হয়েছে যে, সরকারি-বেসরকারি অফিস, শপিং মল, সিনেমা হল, রাজনৈতিক জমায়েত-সহ যেসব জায়গায় ১০০ জনেরও বেশি মানুষের জড়ো হওয়ার সম্ভাবনা আছে, সেখানে এই মাস্ক বাধ্যতামূলক করতে হবে।

Related Posts

Leave a Reply