May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

এই মৃত্যু দেখে ফের মাস্কে মুখ ঢাকার সময় এলো

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বার দেশজুড়ে করোনার দাপাদাপি। বিশেষজ্ঞদের দাবি, মূলত ওমিক্রনের নয়া স্ট্রেনের জেরেই বাড়ছে সংক্রমণ। যদিও আতঙ্কিত না হয়ে প্রত্যেককে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।সঙ্গে রয়েছে মাস্ক পড়ার উপদেশ। 

স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৪২ জন। হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস। বর্তমানে দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৬৩ হাজার ৫৬২ জন। হাসপাতালে ভরতির হার কম হলেও এখনও মারণ ভাইরাস কাড়ছে মানুষের প্রাণ। গত ২৪ ঘণ্টাতেই যেমন প্রাণ হারিয়েছেন ৩৮ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত ছ’জন। দিল্লিতে পাঁচ, ছত্তিশগড়ে ৪ এবং কর্ণাটকে তিনজনের মৃত্যু হয়েছে। রাজস্থানে করোনার বলি দু’জন। পুদুচেরি, পাঞ্জাব, তামিলনাড়ু, উত্তরপ্রদেশে ও কেরলেও একজনকে করে প্রাণ হারিয়েছেন কোভিডে। সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৩১ হাজার ১৯০।

এদিকে, করোনা আক্রান্ত হয়ে রাজ্যের বেলেঘাটা আইডি হাসপাতালে মঙ্গলবার মৃত্যু হয় এক ব্যক্তির। দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের বাসিন্দা তিনি। এই মুহূর্তে আইডি হাসপাতালের আইসিইউ-তে সাতজন করোনা রোগী ভরতি রয়েছেন।

তবে স্বস্তি দিচ্ছে বাড়তে থাকা সুস্থতার হার। বর্তমানে ৯৮.৬৭ শতাংশ মানুষই মারণ ভাইরাসকে হার মানিয়ে সুস্থ হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টাতে করোনামুক্ত হয়েছেন ৮১৭৫ জন।   

Related Posts

Leave a Reply