May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

পুরনো গাড়ি কিনে বা বেঁচে পড়তে পারেন বিপদে, অবশ্যই পড়ুন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পুরনো গাড়ি কেনাবেচা এখন কোনও বড় বিষয় নয়। বহু মানুষই পুরনো গাড়ি কেনেন। কিন্তু তাঁদের অধিকাংশই গাড়ি কিনলেও নথি পরিবর্তন করেন না। তা নিয়ে যে পরবর্তীতে কত সমস্যা, তা হাড়ে হাড়ে টের পাওয়া গিয়েছে কয়লা মাফিয়া রাজু ঝা খুনের ঘটনাকে কেন্দ্র করে। তারপরই গাড়ি কেনা বেচার নিয়মে বড়সড় পরিববর্তনের সিদ্ধান্ত নিল পরিবহণ দপ্তর। ঠিক কী সিদ্ধান্ত নেওয়া হল?

নতুন নিয়মে গাড়ি কোনও গাড়ি কেনাবেচার সংস্থাকে বিক্রি করে দিলে আর কোনও দায়িত্ব থাকবে না মালিকের। তবে সেক্ষেত্রে সংস্থার কাছে গাড়ির ব্যবসার বৈধ নথি ও লাইসেন্স থাকা বাধ্যতামূলক। গাড়ি কেনাবেচার সংস্থাগুলির জন্যও তৈরি করা হচ্ছে নতুন নিয়ম। জানা গিয়েছে, গাড়ি কেনার পর সেটি বিক্রি পর্যন্ত কাগজপত্র-সহ সমস্ত দায়িত্ব থাকবে ক্রেতা সংস্থার উপর। বিক্রেতার আর কোনও দায় থাকবে না। এছাড়া গাড়ির সমস্ত তথ্য থাকবে পরিবহণ দপ্তরের কাছে। আপাতত গাড়ি কেনাবেচার যাবতীয় তথ্য পরিবহণ দপ্তরে পাঠানোর দায়িত্বে থাকবেন রাজ্যের বিভিন্নপ্রান্তের ৫০ জন আরটিও।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, হঠাৎ করে এই সিদ্ধান্তের পিছনে আছে কয়লা মাফিয়া রাজু ঝা খুন। সম্প্রতি খুনের ঘটনায় ব্যবহৃত গাড়ির মালিক কে, তা জানতে ঘুম উড়েছিল তদন্তকারীদের। নতুন পদ্ধতিতে গাড়ি কেনাবেচা হলে এধরনের সমস্যা আর তৈরি হবে না বলেই মনে করা হচ্ছে।

Related Posts

Leave a Reply