May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular শারীরিক

প্যাচপ্যাচে গরমেও সুপার কুল, শুধু এই পোশাকে 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
হাঁসফাঁস করা গরমে অতিষ্ট হয়ে উঠেছে মানুষের জীবন। দিন দিন তাপমাত্রা ক্রমশ উর্ধ্বমুখী হচ্ছে। আর গরম আসা মানেই সঙ্গে করে সমস্যা বয়ে নিয়ে আসা। এই সময় ত্বকের সমস্যা, শারীরিক অস্বস্তি সবকিছুই বেড়ে যায়। তবে কিছু নিয়ম মেনে চলতে পারলেই, গরম থেকে একটু হলেও স্বস্তি মিলতে পারে। এই সময় বাড়ির বাইরে বেরোলে ছাতা, সানস্ক্রিন, সানগ্লাস ব্যবহারের পাশাপাশি আমাদের পোশাকের দিকেও বিশেষ নজর দেওয়া উচিত। কিন্তু গরমে স্বস্তি পেতে কী ধরনের পোশাক পরবেন ভাবছেন? আপনাদের জন্য রইল টিপস।
ফ্যাশন অনুযায়ী পোশাক চয়ন করুন : গরমের সময় অনেকেই শর্টস বা ছোট পোশাক পরতে বেশি পছন্দ করে, যাতে একটু আরাম হয়। কিন্তু এতে উপকারের থেকে অপকার বেশি হতে পারে, কারণ আপনার ত্বক সরাসরি সূর্যের সংস্পর্শে আসে এবং এর ফলে ত্বকে ট্যান, র‌্যাশ, লালচে ভাব, ইত্যাদি নানান ত্বকের সমস্যা হতে পারে।
সানস্ক্রিন লাগিয়ে তবেই বাইরে বেরোন। হালকা রঙের পোশাক পরুন যতটা সম্ভব হালকা রঙের পোশাক পরার চেষ্টা করুন, যেমন – সাদা, হালকা হলুদ, হালকা সবুজ, আকাশী, ইত্যাদি।
হালকা রঙের পোশাক : গরমে আরাম দেয়, কারণ এগুলি সূর্যের তাপ শোষণ করে না। গাঢ় এবং উজ্জ্বল রঙের পোশাকে বেশি গরম অনুভূত হয়, কারণ এগুলি বেশি তাপ শোষণ করে।
ঢিলেঢালা পোশাক পরুন : গরমে যতটা সম্ভব ঢিলেঢালা পোশাক পরুন, টাইট পোশাক পরবেন না। টাইট পোশাক পরলে বেশি গরম লাগে, ঘাম হয় বেশি এবং ব্লাড সার্কুলেশনে সমস্যা হতে পারে। ফলে শরীরে অনেক সমস্যা দেখা দিতে পারে।
ভারী কাজ করা পোশাক পরা এড়ান : গ্রীষ্মের মরসুমে যদি আপনাকে কোনও বিবাহ অনুষ্ঠান বা পার্টিতে যেতে হয়, তবে ভারী কাজ করা পোশাক পরে যাওয়া এড়ান। এই ধরনের পোশাক গরমের সময় আরামদায়ক হয় না।
সুতির কাপড় পরুন : গরমের সময় অনেকেরই খুব বেশি ঘাম হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে, সুতির পোশাক পরা উচিত। সুতির কাপড় ঘাম শোষণ করে নেয়। এছাড়াও, গরমে সুতির পোশাক পরা বেশ আরামদায়ক, শরীর ঠান্ডা অনুভূত হয় এবং ইনফেকশন কন্ট্রোল করে। গ্রীষ্মে সিন্থেটিক পোশাক পরবেন না। এই ধরনের কাপড় ঘাম শুষে নিতে পারে না এবং এতে খুব গরম লাগে।

Related Posts

Leave a Reply