May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এক শতাব্দী পর বাড়ি গেলেন সারদা মক্ষীরানী দেবযানী, কিন্তু …

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

০১৩ সালে ২২ এপ্রিলে কাশ্মীর থেকে গ্রেফতার হয়েছিলেন সারদা মামলার অন্য অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। তারপর ১০ বছর কেটে গেছে। দমদম কেন্দ্রীয় সংশোধনাগারই তাঁর ঠিকানা। অবশেষে ক্ষণিকের জন্য মুক্তি পেলেন তিনি। জেলের বাইরে এলেন সারদার কর্ণধার সুদীপ্ত সেনের সঙ্গিনী দেবযানী।

রবিবার দীর্ঘ ১০ বছর পর জেল থেকে বাড়ি যাওয়ার অনুমতি পেলেন দেবযানী। না, তিনি জামিন পাননি। প্যারোলে অসুস্থ মাকে দেখতে যাওয়ার অনুমতি পেয়েছেন। কিন্তু তাও মাত্র ৬ ঘণ্টার জন্য।

সম্প্রতি জেল কর্তৃপক্ষের কাছে দেবযানী আবেদন জানিয়েছিলেন, মাকে দেখতে যাওয়ার জন্য। জেল থেকে মায়ের সঙ্গে ফোনে কথা বলতেন দেবযানী। কিন্তু সম্প্রতি তাঁর মায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ফোনে কথা বলা প্রায় বন্ধ হয়ে গেছে। দেবযানীর আইনজীবী অভিজিৎ বল আদালতে আবেদন করেন, মেয়েকে এভাবে কারাগারের ভিতরে দেখতে পারছেন না তাঁর মা। ভিডিও কল করলেই তাঁর মা উত্তেজিত হয়ে পড়ছেন। অসুস্থ হয়ে হাসপাতালেও ভর্তি হয়েছেন। এখন তাঁর মোবাইল ব্যবহারের অনুমতি নেই।

মায়ের অসুস্থতার কারণ জানিয়ে এই ১০ বছরে প্রথমবার সংশোধনাগার কর্তৃপক্ষের কাছে এবং বিশেষ সিবিআই আদালতে প্যারোলের আবেদন করেন দেবযানী। তা মঞ্জুর হয়। সেই আবেদনের প্রেক্ষিতে প্রয়োজনীয় পুলিশি বন্দোবস্ত করার জন্য লালবাজারকে চিঠি পাঠিয়েছিল সংশোধনাগার কর্তৃপক্ষ।

সব বন্দোবস্ত হওয়ার পরই রবিবার দমদম সংশোধনাগার থেকে প্যারোলে মুক্তি পান দেবযানী। কড়া পুলিশি নিরাপত্তার মধ্যে দিয়ে দেবযানীকে নিয়ে যাওয়া হয় ঢাকুরিয়ার বাড়িতে। সেখানেই থাকেন তাঁর মা। তাঁর সঙ্গে দেখা করে ৬ ঘণ্টা পর ফের জেলে ফিরে আসেন দেবযানী।

Related Posts

Leave a Reply