May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চালকের ভুলের ফের বালাসোর দেখলো বিজয়নগরম, অন্ধ্রে ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়েই চলেছে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ট্রেন চালকের ভুলেই এত বড় দুর্ঘটনা ঘটল অন্ধ্রপ্রদেশের বিজয়নগরমে? বিশাখাপত্তনম-পলাসা প্যাসেঞ্জার ট্রেন এবং বিশাখাপত্তনম-রায়গড় স্পেশালের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয় রবিবার রাতে। এই দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত অন্তত ৬০ জন। মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা আছে। রেল সূত্রে খবর, এই দুর্ঘটনার কারণ হল ট্রেনচালকের সবচেয়ে বড় গাফিলতি। তাঁর ভুলেই এমন ঘটনা ঘটেছে।

রবিবার সন্ধে ৭টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। আলামান্দা এবং কণ্টকপল্লির মাঝে ট্র্যাকে দাঁড়িয়ে ছিল বিশাখাপত্তনম-পলাসা প্যাসেঞ্জার ট্রেনটি। সেই ট্রেনটিকে এসে ধাক্কা মারে বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার। এর জেরে লাইনচ্যুত হয় বেশ কয়েকটি কামরা।

ইস্ট কোস্ট রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক বিশ্বজিৎ সাহু বলেছেন, “বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার ট্রেনের লোকো পাইলটের ভুলেই এত বড় দুর্ঘটনা ঘটে গেছে। ওই ট্রেনের চালক সিগন্যালই দেখতে পাননি। সিগন্যাল না দেখেই দ্রুতগতিতে ট্রেন ছুটিয়েছিলেন। ফলে দুটি ট্রেন মুখোমুখি চলে আসে। বিশাখাপত্তনম-পলাসা প্যাসেঞ্জার ট্রেনটির দু’টি কামরা এবং বিশাখাপত্তনম-রায়গড়ের লোকো পাইলটের কোচটি লাইনচ্যুত হয়। রায়গড় স্পেশালের পাইলটের মৃত্যু হয়েছে দুর্ঘটনায়।” প্যাসেঞ্জার ট্রেনের চালকের এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি।

ট্রেনে প্রায় শতাধিক যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে অনেকেরই আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসা চলছে হাসপাতালে।

Related Posts

Leave a Reply