May 9, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘আর কত ক্ষমতা চাই ?’ মুখ্যমন্ত্রীত্ব নিয়ে কেজরিওয়ালকে ভর্ৎসনা হাইকোর্টের

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
ত ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইডি  হেফাজত থেকে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। অভিযোগ, ২ লক্ষ পড়ুয়ার কাছে এখনও পাঠ্যপুস্তক পৌঁছে দিতে পারেনি দিল্লি পুরসভা। আর সেই কারণেই কার্যকরী প্রধান বিচারপতি মনমোহন ও বিচারপতি মনমীত প্রীতম সিং অরোরার ডিভিশন বেঞ্চ আপ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে।
দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এদিন জনস্বার্থ মামলাটির শুনানি ছিল। সেখানেই দিল্লি সরকারের উদ্দেশে প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, “ছাত্ররা স্কুলে যাচ্ছে কিনা, তাদের কাছে বই আছে কিনা, এসব নিয়ে সরকারের কোনও চিন্তা নেই। শুধুমাত্র ক্ষমতার দিকেই নজর। যা ক্ষমতায় থেকে স্বার্থ চরিতার্থ করা ছাড়া আর কিছুই নয়।” অরবিন্দ কেজরীওয়ালের আইনজীবীকে বিচারপতি বলেন, “আপনার মক্কেল কেবল ক্ষমতায় আগ্রহী। বুঝতে পারছি না আর কত ক্ষমতা আপনাদের চাই? আসলে আপনারা ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে চাইছেন। তাই ক্ষমতাও পাচ্ছেন না।”
গ্রেফতার হওয়ার পরই মুখ্যমন্ত্রী পদ ছাড়বেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন অরবিন্দ কেজরীওয়াল। ইডি হেফাজতে যাওয়ার পর থেকেই একাধিক সরকারি নির্দেশ দিয়েছেন কেজরী। তাঁর দলের তরফেও বলা হয়েছে, কারাবন্দি অবস্থাতেই সরকার পরিচালনা করবেন তিনি।

Related Posts

Leave a Reply