April 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

জিততে চান ৫০ হাজার ডলার?

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 

বিজ্ঞানের আবিষ্কারকে এগিয়ে নিতে আর নতুন প্রতিভাকে প্রকাশ করার জন্য প্রতিবছর গুগল আয়োজন করে বিজ্ঞান মেলা। বসে না থেকে চেষ্টা করুন পুরস্কার জেতার।

শিক্ষার্থীদের আবিষ্কার করা নতুন বিষয় বা জিনিসকে পৃথিবীর সামনে তুলে ধরতেই গুগলের এ উদ্যোগ। সেরা আবিষ্কারের জন্য রয়েছে গুগলের পক্ষ থেকে ৫০ হাজার ডলার পুরস্কার।  

১৩ থেকে ১৮ বছর বয়সের যেকোনো শিক্ষার্থী গুগলের এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। অংশগ্রহণ করার জন্য জিমেইল অ্যাকাউন্ট দিয়ে Googleapis.com সাইটটিতে নিবন্ধন করতে হবে। প্রতিযোগিতায় একক বা দলগতভাবেও অংশগ্রহণ করার সুযোগ রয়েছে।

প্রতিযোগিতায় সেরা পুরস্কার বিজয়ী গুগলের পক্ষ থেকে ৫০ হাজার ডলার শিক্ষাবৃত্তি পাবে। দ্য সায়েন্টিফিক মার্কিন ইনোভেশন অ্যাওয়ার্ডের পক্ষ থেকে বিশেষ পুরস্কার ১৫ হাজার ডলার শিক্ষা বৃত্তি।  

ন্যাশনাল জিওগ্রাফিক এক্সপ্লোরার অ্যাওয়ার্ডের পক্ষ থেকে বিশেষ পুরস্কার ১৫ হাজার ডলার শিক্ষা বৃত্তি। LEGO শিক্ষা নির্মাতা অ্যাওয়ার্ডের পক্ষ থেকে বিশেষ পুরস্কার ১৫ হাজার ডলার শিক্ষা বৃত্তি।  ভার্জিন গ্যালাকটিক পাইওনিয়ার অ্যাওয়ার্ডের পক্ষ থেকে বিশেষ পুরস্কার ১৫ হাজার ডলার শিক্ষা বৃত্তি।

বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে আয়োজিত গুগলের এ প্রতিযোগিতায় নতুন কোনো উদ্ভাবনী ধারণা নিয়ে প্রকল্প জমা দেয়ার সুযোগ রয়েছে কিশোর-কিশোরীদের।  হেলায় সময় না কাটিয়ে চেষ্টা করুন পুরস্কার জেতার, তাতে ভাগ্য খুলে যেতে পারে।

Related Posts

Leave a Reply