May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রতিদিন সকালে জাতীয় সংগীত শোনানোর সিদ্ধান্ত 

[kodex_post_like_buttons]

নিউজ  ডেস্ক : প্রতিদিন সকালে জাতীয় সংগীতের আওয়াজে ভাঙবে ঘুম। এমনি ব্যবস্থা করেছে হরিয়ানার বনকপুর নামের একটি গ্রাম। তারা মাইকে বাজবে জাতীয় জাতীয় সংগীত বাজানোর সিদ্ধান্ত নিয়েছে। তেলাঙ্গানার জামিকুন্তা গ্রামের পর এবার এমনই সিদ্ধান্ত নিল হরিয়ানার বনকপুর।

জানা যাচ্ছে, প্রতিদিন লাউডস্পিকারে বাজবে জাতীয় সঙ্গীত, তেলাঙ্গানার ওই গ্রামের সিদ্ধান্ত টেলিভিশনে জানার পরই বনকপুরও সেই রাস্তায় হেঁটে একই সিদ্ধান্ত নেয়। জানানো হয়, এবার থেকে প্রতিদিন সকালে একবার করে জাতীয় সঙ্গীত বাজানো হবে ওই গ্রামে। গ্রামের মোড়লের তদারকিতেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। ইতিমধ্যেই ৮ লক্ষ টাকা খরচ করে বনকপুরে ২২টি সিসিটিভি এবং ২০টি লাউডস্পিকার লাগানো হয়েছে বলে খবর।

প্রসঙ্গত গুয়াহাটি পুরনিগমের মেয়র সম্প্রতি জানান, এবার থেকে প্রতিদিন সকাল ১০টায় গাইতে হবে জাতীয় সঙ্গীত। অর্থাত, পুর নিগমে হাজির হয়ে প্রত্যেক কর্মীকে গাইতে হবে জাতীয় সঙ্গীত। কর্মক্ষেত্রে যাতে নেগেটিভ এনার্জি থেকে কর্মীরা দূরে থাকেন, তার জন্যই প্রতিদিন জাতীয় সঙ্গীত গাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান মেয়র। রাজস্থানের পর জাতীয় সঙ্গীত গাওয়া নিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয় অসমের গুয়াহাটি পুরনিগমের তরফেও।

Related Posts

Leave a Reply