May 9, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা রোজনামচা

পুরস্কারে পাওয়া গরু বেয়ারা, তাই তা ফিরিয়ে দিলেন তিন মহিলা বক্সার 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্ক: সরকারের কাছ থেকে পুরস্কার হিসেবে পাওয়া গরু ফেরালেন হরিয়ানার তিন মহিলা বক্সার। আন্তর্জাতিক স্তরে বিভিন্ন প্রতিযোগিতায় জেতার ইনামস্বরূপ হরিয়ানার ৬ মহিলা বক্সারকে দুধেল গাই উপহার দিয়েছিলেন খাট্টার সরকারের এক মন্ত্রী।

উপহারের গরু ঘরে আনতেই সেটি আসল রূপ ধরেছে। দুধ তো দেয়ই না। তার আচরণও নাকি খুব খারাপ। শিং দিয়ে গুঁতিয়ে বাড়ির লোকজনের পাঁজর ভেঙে দেওয়ার জোগাড়। ফলে বাধ্য হয়েই রাজ্যের ৬ মহিলা বক্সারের মধ্যে ৩ জন ‘অ্যাওয়ার্ড ওয়াপসি’ করেছেন। পুরস্কারের গরু ফিরেছে সরকারি গোশালায়।

উল্লেখ্য, গত নভেম্বর মাসে গুয়াহাটিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইয়ুথ ওমেন বক্সিং চ্যাম্পিয়নশিপে পদক জিতেছিলেন হরিয়ানার ৬ বক্সার। উপহার হিসেবে এদের দেশি গরু উপহার দিয়েছিলেন হরিয়ানার মন্ত্রী ও পি ধানকর। দিন পনেরো আগে এদের বাড়িতে গরু পাঠিয়ে দেওয়া হয়। সেই গরু ফেরত দিয়েছেন বক্সার নীতু ও জ্যোতি।

বক্সার জ্যোতির দাদার অভিযোগ, ‘দুধ দোওয়ার জন্য ও কাছেই ঘেঁসতে দেয় না। একদিন দুধ দুইতে গেলে, গরুটি মাকে লাথি মারে। এতে তাঁর হাত ভেঙে যায়। পাশের বাড়ির একজনের উপরেও হামলা চালিয়েছে সরকারি গরু। বাধ্য হয়েইে ওই গরু ফেরত দিয়েছি।’

নীতু কুমারীর বাবা মনোজ কুমারের অভিযোগ, ‘আমাদের যে গরুটি দেওয়া হয়েছিল তার বাচ্চাও হয়েছিল। কিন্তু সেটি মারা যায়। তার পরই সেটি দুধ দেওয়া বন্ধ করে দেয়। তাই আমরা সেটি ফেরত দিয়েছি।’

Related Posts

Leave a Reply