May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

উদ্ধার গুরুঙ্গের নিখোঁজ বাহন  

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্ক :

দার্জিলিঙে একটি চা বাগানের ধারে পাহাড়ের ঢাল থেকে উদ্ধার বিমল গুরুঙের নিখোঁজ বাহন পোলারিস রেঞ্জার। গুরুঙ্গের সঙ্গে এই গাড়িটিও নিখোঁজ বছিলো বলেই খবর। পুলিশ সূত্রে খবর, এই গাড়িটি খড় দিয়ে ঢেকে পাহাড়ের ঢালে লুকিয়ে রাখা হয়েছিল। 

সম্প্রতি গুরুঙের দেহরক্ষী ও দুই চালক গ্রেপ্তার হন। তাদের কাছ থেকেই লুকিয়ে রাখা এই গাড়ির খোঁজ পায় পুলিশ। তারপর উদ্ধার করা হয় গাড়িটিকে।  

জানা গেছে, দুর্গম পাহাড়ে যাতায়াতের জন্য এই গাড়িটিকে ব্যবহার করতেন গুরুং। স্থানীয়রা এই গাড়িটিকে বলত চিফের রেঞ্জার বাইক। পুলিশ জানিয়েছে,  গাড়িটিতে ৮৭৫ থেকে ১ হাজার CC-র গাড়িতে দুটি সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। ৭০ হর্স পাওয়ারের এই গাড়ির গতিবেগ ঘণ্টায় ৬০ মাইল।  পুলিশ কর্তাদের দাবি, উত্তর পূর্বের রাজ্যে বিভিন্ন গোষ্ঠীর ক্যাম্পে এই গাড়ির দেখা পাওয়া যায়। সেনা ও আধাসেনাও এই গাড়ির ব্যবহার করে।  লোহা ও অ্যালুমিনিয়াম দিয়ে গাড়িটি তৈরি হওয়ায় পাথুরে রুক্ষ পথ, মরুভূমি বা জঙ্গলে এই গাড়িটি সাবলীলভাবে চলাচল করতে পারে।

শোনা যাচ্ছে, ট্রাকে করে এই গাড়িটি দার্জিলিংয়ে আনিয়েছিলেন বিমল গুরুং। এর দাম প্রায় ১৫ লাখ টাকা। এখন পুলিশের ভাবনার বিষয় যে, গাড়িটি ওখানে এইভাবে কেন লুকিয়ে রাখা হয়েছিল ?

Related Posts

Leave a Reply