May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ইতিমধ্যেই মৃত ৬৪, রাশিয়ার সেই মলে আবারও আগুন !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

রাশিয়ার সাইবেরিয়ার কেমেরোভো অঞ্চলের শপিং মলে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার রাতে ওই শপিং মলে অগ্নিকাণ্ডের ঘটনায় মহিলা ও শিশুসহ অন্তত ৬৪ জন নিহত ও বহু মানুষ এখনও নিখোঁজ রয়েছেন। শপিং মলের ধ্বংসস্তূপের নিচে অনেকেই আটকা পড়েছে বলে জানা গেছে। তাদের উদ্ধারে যখন তৎপরতা চলছিল ঠিক তখনি আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। অগ্নিনির্বাপক বাহিনী আগুন নেভানোর কাজ চালাচ্ছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

মস্কো থেকে দুই হাজার ২০০ মাইল পূর্বে কেমেরোভো এলাকাটি রাশিয়ার অন্যতম কয়লা উৎপাদনকারী অঞ্চল হিসেবে পরিচিত। রুশ সংবাদ মাধ্যম স্পুটনিক এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল উইন্টার চেরি নামের একটি ভবনের চতুর্থ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনের যে অংশে সিনেমা হল এবং বিনোদনের জায়গা ছিল, সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আগুনের কারণে সিনেমা হলগুলোর বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়। সেজন্যই মনে করা হচ্ছে, অনেক শিশু এখনো সেখানে আটকা পড়ে আছে। কর্তৃপক্ষও বলছে, এখনো অনেকেই নিখোঁজ রয়েছে। তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। কেমেরোভো অঞ্চলে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে।

 

Related Posts

Leave a Reply