May 9, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

ড্রোন ব্যবহার করে অভিনব চুরি, মিলিওনিয়ার চোরের দল  

[kodex_post_like_buttons]

 

নিউজ ডেস্কঃ

মানুষের কল্যাণে প্রতিনিয়ত আবিষ্কার হচ্ছে নিত্য নতুন প্রযুক্তির। আবার এই প্রযুক্তিকে ব্যবহার করেই সংগঠিত হচ্ছে নিত্যনতুন অপরাধও। যত দিন যাচ্ছে ততই নতুন নতুন কৌশলের আশ্রয় নিচ্ছে অপরাধীরা। এবার আধুনিক ড্রোন প্রযুক্তি ব্যবহার করে বড়ধরণের চুরির ঘটনা ঘটিয়েছে চীনের এক অপরাধী চক্র।

জানা গেছে, চীন প্রশাসন একদল অপরাধী চক্রকে আটক করেছে যারা ড্রোন ব্যবহার করে আইফোন ও অন্যান্য স্মার্টফোন পাচার করছিল। চোরাচালান হওয়া ওই স্মার্টফোনের মূল্য প্রায় ৮০ মিলিয়ন ডলার।দেশটির শুল্ক কর্মকর্তারা বলছেন, অপরাধীরা ড্রোন ব্যবহার করে প্রতি রাতে প্রায় ১৫ হাজার মোবাইল ফোন পাচার করেছে। তারা হংকং থেকে পার্শ্ববর্তী শেনঝেন শহরে ওই মোবাইল ফোন পাচার করেছে।

কর্তৃপক্ষ বলছে, অপরাধী চক্রটি ২০০ মিটার লম্বা অব্যবহৃত তারের সাহায্যে সীমান্তের দুই পাশের দুটি ভবন ব্যবহার করে ওই মোবাইল ফোনগুলো চোরাচালান করছিল। তারের এক প্রান্তে মোবাইল ফোন ভর্তি ব্যাগ ঝুলিয়ে দেওয়া হতো যেটি পরে শেনঝেন সীমান্তের ভেতরে থাকা ভবনটিতে টেনে নেওয়া হতো। চীনা শুল্ক কর্মকর্তারা বলছেন, ড্রোন ব্যবহার করে এই ধরণের চোরাচালানের ঘটনা তারা প্রথম দেখলেন। ওই দুই শহরে যৌথ অভিযান চালিয়ে এই অপরাধী চক্রকে আটক করে সেদেশের পুলিশ।

 

Related Posts

Leave a Reply