May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

গতকাল ইডেনে নজির গড়লেন সুনীল নারাইন 

[kodex_post_like_buttons]
নিউজ ডেস্কঃ
গত মাসে পাকিস্তান সুপার লীগে ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে নতুন করে অভিযোগ তোলা হয়েছিল। তারপর থেকে নিজের অ্যাকশন পরিবর্তন করে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিজেকে নতুনভাবে উপস্থাপন করেন তিনি। আর তাতেই বাজিমাত, প্রথম বিদেশি স্পিনার হিসেবে আইপিএলে শততম উইকেট দখলের কৃতিত্ব গড়লেন তিনি।
সোমবার কলকাতায় দিল্লী ডেয়ারডেভিলসের বিরুদ্ধে আইপিএল ক্যারিয়ারের ১০০তম উইকেটটি দখল করেন নারাইন। দিল্লীর ক্রিস মরিসকে মাত্র ২ রানে বোল্ড করার এক বল পরেই বিজয় শঙ্করকে ওই ২ রানেই এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন তিনি। আর এতেই তার শততম উইকেটের মাইলফলক পূর্ণ হয়। এরপর অবশ্য তিনি মোহাম্মদ সামীকে আউট করে ম্যাচে ১৮ রানে তিন উইকেট দখল করেন। আইপিএলে এখন তার সর্বমোট উইকেট সংখ্যা ১০২।
নারাইন ও কুলদ্বীপ যাদব তিনটি করে উইকেট দখল করায় ডেয়ারডেভিলসকে সহজেই ৭১ রানে পরাজিত করে কেকেআর।ডেয়ারডেভিলসের বিপক্ষে নারাইনের সর্বমোট বোলিং পরিসংখ্যান দাঁড়ালো ১২ ইনিংসে ২৩ উইকেট। আইপিএল’র কোনো দল হিসেবে এটা তার দ্বিতীয় সেরা সাফল্য। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে তিনি সর্বোচ্চ ২৬টি উইকেট দখল করেছেন। ক্যারিয়ারে এ পর্যন্ত আইপিএলে ৮৬ ম্যাচে ২১১৩ রান করেছেন নারাইন ১০২ উইকেট দখল করেছেন। এর মধ্যে সেরা বোলিং পরিসংখ্যান ১৯ রানে ৫ উইকেট। ২০১২ সালে প্রথম আইপিএল মরশুমে তিনি এই সাফল্য অর্জন করেছিলেন।

Related Posts

Leave a Reply