May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শেষে চুমুই খুনি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস  : 

বিশ্বাস্য হলেও সত্য! ২০ বছর বয়সী তরুণীর মৃত্যুর কারণ হলো একটা চুমু! ঘটনাটি ঘটেছে কানাডায়। মৃতের নাম মারিয়াম ডুক্রে-লিমে। প্রেমিকের চুমুতে এ অনাকাঙ্ক্ষিত ও মর্মান্তিক ঘটনা ঘটে। তার পরিবার জানায়, বাদামে দারুণ অ্যালার্জি ছিল মারিয়ানমের। যা জানতেন না প্রেমিক। আর তাই মেয়েটির মৃত্যুর কারণ হলো।

প্রেমিকের নাম জানা যায়নি। সিটিভি নিউজের প্রতিবেদনে জানানো হয়, ওই ছেলের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে ডুক্রে-লিমের। ওই দিন প্রেমিক পিনাট বাটার খেয়ে এসেছিলেন তার সঙ্গে দেখা করতে। প্রেমিক তাকে চুমু খাওয়ার পর থেকেই মারাত্মক অ্যালার্জি শুরু হয়ে যায় লিমের ।

অ্যাজমার সমস্যা দেখা দেয়। স্বস্তি পেতে ইনহেলার ব্যবহার করেন মারিয়াম। কিন্তু অবস্থা বেগতিক দেখে পুলিশে ফোন দেন প্রেমিক। প্যারামেডিক্স মেয়েটিকে এপিনেফ্রাইনের এক ডোজ প্রদান করেন। কিন্তু এর পর পরই তার কার্ডিওপালমোনারি অ্যারেস্ট ঘটে যায়। তৎক্ষণাৎ হাসপাতালে নেওয়া হয় তাকে।

চিকিৎসক জানান, যখন সমস্যা শুরু হয় তখন তার কাছে এপিনেফ্রাইন প্রয়োগের জন্যে মেডিকঅ্যালার্ট বা এপিপেন ছিল না। এর আগে নাকি মেয়েটি সবাইকে বলতেন যে তার অ্যালার্জির সমস্যা অনেক কমে এসেছে।

মন্ট্রিলের চিলড্রেন হসপিটালের চিকিৎসক ড. ক্রিস্টিন ম্যাককুসকার জানান, অ্যালার্জিঘটিত সমস্যা সমালানোর সবচেয়ে জরুরি পদক্ষেপটি হলো অন্যদের নিজের এ রোগের কথা জানিয়ে রাখা। এবং সব সময় সঙ্গে এপিপেন রাখা।

Related Posts

Leave a Reply