May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

নামি ব্র্যান্ডের ধাঁচে মাত্র ৯০ টাকায় পাওয়া যায় প্রায় ৪০ টি চিকেন (পচা) পাকোড়া !

[kodex_post_like_buttons]

 

নিউজ ডেস্কঃ

আন্তর্জাতিক চিকেন ফাস্টফুড ব্র্যান্ড ‘কেএফসি’। ভুবন জোড়া খ্যাতি রয়েছে এই ব্র্যান্ডটির। এই প্রতিষ্ঠিত ফুড রিটেলারকে প্রায় নকল করেই বাজারে ছড়িয়ে পড়ছিলো আরও একটি ব্র্যান্ড, নাম ‘ওয়াইএফসি’। খেয়াল করলে দেখা যাবে জাস্ট প্রথম শব্দের অদল-বদল ঘটানো হয়েছে, কে-এর জায়গায় এসেছে ওয়াই। বাকি প্যাকেজিং প্রায় কাছাকাছি। কিন্তু ফারাক শুধু মাত্রাছাড়া দামে। কেএফসি -র এক পাউচ চিকেন পাকোড়ার দাম যেখানে ৫০০ টাকার কাছাকাছি। সেখানে এই নকল ব্র্যান্ড, প্রায় ৪০ টি পাকোড়া বিক্রি করে মাত্র ৯০ টাকায় !

মনে হতেই পারে, এও কি সম্ভব ? হ্যাঁ সম্ভব। কারণ কলকাতা সহ রাজ্যজুড়ে ইতিমধ্যেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ভাগাড় থেকে আনা মৃত পশুর মাংস বিক্রি চক্রের রমরমা কারবার নিয়ে। ইতিমধ্যেই এই ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। কলকাতার এক গোডাউনে হানা দিয়ে আটক করা হয়েছে প্রায় ২০০০ কেজি পচা মাংস। এরই মধ্যে শুক্রবার দমদম এয়ারপোর্টের কাছে স্থানীয় মানুষ আটক করলো প্রায় ১০০ কেজি এই ধরণের পচা মাংস। যা নিয়ে আসা হয়েছিল ‘ওয়াইএফসি’ নামের এক রিটেল ফুড সেন্টারে সাপ্লাইয়ের জন্য। প্রঙ্গত এই দোকানেই পাওয়া যেত ৯০ তাকে প্রায় ৪০ টি পাকোড়া।

মাত্র দিন দশেক আগেই খুলেছে এই ধা চকচকে ফুড সেন্টার টি। কম দামে চিকেনের লোভে ভিড় বাড়ছিল ক্রমেই। এদিন সকালে একটি স্কুটি নিয়ে এক যুবক চার ব্যাগ বোঝাই মাংস এই দোকানে সাপ্লাই দিতে আসেন। মাংসের ব্যাগ থেকে পচা গন্ধ বের হতে দেখে স্হানীয় মানুষজন তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ যুবককে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, রাজারহাট থেকে এই পচা মাংসগুলি আনা হয়েছিল। এরপরেই যুবককে সাথে নিয়ে রাজারহাটের  বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় পুলিশ। আটক করা হয়েছে ওই দোকানের মালিককেও।

Related Posts

Leave a Reply