May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আন্তর্জাতিক আকাশসীমায় মুখোমুখি আমেরিকা ও রাশিয়ার যুদ্ধ বিমান !

[kodex_post_like_buttons]

 

নিউজ ডেস্কঃ

মার্কিন যুদ্ধবিমান আন্তর্জাতিক আকাশসীমায় ওড়ার সময় আবারও মাঝ আকাশে রাশিয়ার যুদ্ধবিমানের মুখোমুখিহলো। এই নিয়ে এই ধরণের ঘটনা একাধিকবার ঘটলো বলে জানিয়েছে মার্কিন বিমানবাহিনী। তবে এতে কোনো দুর্ঘটনা না ঘটায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বিশ্ব।

মার্কিন নেভির পি-৮ প্লেন আকাশে ওড়ার সময় রাশিয়ান এসইউ-২৭ জেট বিমান সেটির খুব কাছাকাছি চলে আসে। এক পর্যায়ে উভয় প্লেনের দূরত্ব ২০ ফুটের মধ্যে চলে আসে। ঘটনাটি ঘটেছে বাল্টিক সাগর এলাকায়। আন্তর্জাতিক আকাশসীমায় ঘটনাটি ঘটায় সেই এলাকায় সব দেশেরই ওড়ার অধিকার রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ঘটনাটিকে অত্যন্ত ‘অপেশাদারী’ আচরণ হিসেবে বর্ণনা করা হয়েছে।

এর আগেও মার্কিন প্লেন সেই এলাকায় ওড়ার সময় বাধা দিয়েছিল রাশিয়ান ফাইটার জেট। তবে এবার রাশিয়ার বিমানগুলোর আচরণ বেশ বিপজ্জনক ছিল বলেই মনে করছেন তারা। এই ঘটনায় মার্কিন মুখপাত্র হিথার নিউয়ার্ট বলেন, রাশিয়ার সামরিক বাহিনী স্পষ্টত আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে। তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এই বিষয়ে সম্পূর্ণ বিপরীত তথ্য দিয়েছেন। তিনি অভিযোগ করেন, মার্কিন প্লেনটিই আকাশে ওড়ার সময় রাশিয়ান প্লেনের কাছাকাছি চলে এসেছিল।

 

Related Posts

Leave a Reply