May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পর্নো ছবির বিরুদ্ধে ৩০ হাজার মহিলার নজিরবিহীন বিক্ষোভ দক্ষিণ কোরিয়ায় 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

পর্নো ব্যবসায়ীদের দাপটে বিষিয়ে উঠেছে দক্ষিণ কোরিয়ার মহিলাদের জীবন। ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। কেউ জানে না কোথায় বসানো হয়েছে গোপন ক্যামেরা। খবর রেডিও তেহরানের। টয়লেট থেকে শুরু করে যানবাহন সর্বত্রই পর্নো ব্যবসায়ীরা গোপনে ক্যামেরা পেতে রেখেছেন। এরই প্রতিবাদে রবিবার দেশটির রাজধানী সিওলের রাস্তায় নেমে এসেছিলেন অন্তত ৩০ হাজার মহিলা।

কোরিয়ার ইতিহাসে মহিলাদের এতো বড়ো বিক্ষোভ ও সমাবেশ আর কখনো হয়নি। বিক্ষোভকারীরা বলেছেন, তারা রাস্তাঘাটে কোথাও নিরাপদ নন। সর্বত্রই গোপন ক্যামেরার ভয়ে থাকতে হয় সিঁটিয়ে থাকতে হয় তাদের। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থাই নিচ্ছে না। পর্নো ব্যবসার সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

ছবি তোলার পাশাপাশি যারা তা ডাউনলোড করেন এবং দেখেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার দাবি তুলেছেন মহিলারা। তারা বলছেন, অনেক মহিলাই টয়লেটে যাওয়ার সময় নানা উপায়ে নিশ্চিত হওয়ার চেষ্টা করেন সেখানে ক্যামেরা বসানো আছে কিনা। কিন্তু এরপরও ক্যামেরা বিষাক্ত ছোবল থেকে পুরোপুরি মুক্ত হতে পারছেন না তারা।  গোপনে তুলে রাখা ছবি ও ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হচ্ছে।

দক্ষিণ কোরিয়ায় এখন গোপন ক্যামেরা বসানো সিগারেটের প্যাকেট, চাবির রিং, পানির বোতল ও চশমা পর্যন্ত বিক্রি হচ্ছে। এর ফলে মহিলাদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এই ধরনের পণ্য বিক্রি বন্ধ করার দাবি জানান বিক্ষোভকারীরা।

 

Related Posts

Leave a Reply