May 22, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রথম দেখা পাওয়া উদ্ধারকারীকে ঈশ্বর বলে মনে মনে হয়েছিল খুদে ফুটবলারদের 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

থাই গুহা থেকে উদ্ধারের পর প্রথমবারের মতো জনসমক্ষে এসেছে খুদে ফুটবলাররা। গুহার ভেতর আটকেপড়া অবস্থায় ডুবুরি যখন তাদের খুঁজে পায় সেই মুহূর্তে তাদের মনে হয়েছে তারা ঈশ্বরের দর্শন পেয়েছেন। ১৪ বছর বয়সী আদুল সাম-অন তাদের দলের একমাত্র সদস্য, যে ইংরেজিতে কথা বলতে পারে। সে সাংবাদিকদের জানায়, ওই ডুবুরিকে যখন আবছাভাবে দেখি, তখন হ্যালো বলে সম্বোধন করি। দুই সপ্তাহের বেশি সময় ধরে থাইল্যান্ডের থাম লুয়াং গুহায় আটক ছিল ১২ খুদে ফুটবলার ও তাদের কোচ। বুধবার তাদের হাসপাতাল থেকে রিলিজ করে দেওয়া হয়।

ওই ১২ জন খুদে ফুটবলার ওয়াইল্ড বোয়ার্সের জুনিয়র সদস্য। তাদের ক্লাবের পক্ষ থেকে অায়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই কথা জানায় তারা। একজন খুদে ফুটবলার নিজের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে জানায়, কেবল জল খেয়েই বেঁচে ছিল তারা। জল পরিষ্কার ছিল, তবে কোনো খাবার ছিল না তাদের কাছে। কেউ বলেছে, এটা তাদের জন্য অগ্নিপরীক্ষা ছিল। কেউ বলেছে, পরবর্তী সময়ে অনেক সচেতন থাকবে তারা। কেউ আবার বলছে, গুহায় আটকে পড়ার অভিজ্ঞতা তাদের আরো শক্ত করেছে।

তবে ওই খুদে ফুটবলারদের কোচ একাপল চানতাওয়াং একেবারে ভিন্ন ধরনের কথা বলেছেন। তাদের উদ্ধার করতে গিয়ে নিহত সামানকে স্মরণ করে তিনি বলেন, সামান যে আমাদের উদ্ধার করতে গিয়ে নিজের জীবন উৎসর্গ করেছে তার জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। তার জন্যই আজ আমরা পরিবারের কাছে ফিরে আসতে পেরেছি। তিনি আরো বলেন, আমরা যখন সংবাদটি শুনি, আমরা ভীষণ কষ্ট পেয়েছি। আমরা অত্যন্ত দুঃখিত। তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তিনি।

 

Related Posts

Leave a Reply