May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

টিনএজ ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেন এমবাপ্পে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপে বিস্ময় বালক হিসেবেই উদ্ভাসিত হয়েছেন চ্যাম্পিয়ন ফ্রান্সের কাইলিয়ান এমবাপ্পে। মোনাকোর জার্সিতে চ্যাম্পিয়নস লিগের অভিষেকেই ইউরোপীয় ক্লাব ফুটবলে ঝড় তোলেন উদিয়মান ফরাসি এই টিনএজার। প্যারিস সেন্ট জার্মেইতে তার সময় কেটেছে এডিনসন কাভানি ও নেইমারের ছায়ায় থেকে। কিন্তু ফুটবলের সর্বোচ্চ আসরে তার ওপরে রাখা আস্থার প্রতিদান দিয়েছেন ফ্রান্সের নাম্বার টেন। রাতারাতি বনে গেছেন সুপারস্টার।

তাকে দলে নিতে বিত্তশালী কাবগুলোর মধ্যে একপ্রকার স্নায়ুযুদ্ধও শুরু হয়ে গেছে। তবে হাত গুটিয়ে বসে থাকেনি ফ্রান্সের জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই। বিশ্বকাপের সেনসেশনের তরুণ ফুটবলারদের মধ্যে পারিশ্রমিকের শীর্ষস্থান দখলে মুখ্য অবদান রেখেছে ফরাসি চ্যাম্পিয়নেরা। ১৯৯৭ সালের ১ জানুয়ারির পর জন্মগ্রহণ করেছেন এমন তিন শীর্ষ আয়ের তারকা ফুটবলারদের নিয়েই আজকের প্রতিবেদন :

গ্যাব্রিয়েল জেসুস
ম্যানসিটি (৮৮ মিলিয়ন ইউরো)
বিশ্বকাপে হতাশ করেছেন ব্রাজিলীয় সেনসেশন জেসুস। এর পরও তার পারিশ্রমিক দ্বিগুণ হয়েছে গত ১২ মাসে। কারণটাও স্বচ্ছ। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ঘরোয়া ফুটবলের আসর প্রিমিয়ার লিগে তার গোল করার সক্ষমতা ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে ম্যানসিটির জার্সিতে।

মার্কোস রাশফোর্ড
ম্যানইউ (৮৯.২ মিলিয়ন ইউরো)
জেসুসের কার্বন-কপি হিসেবেই রাশিয়া বিশ্বকাপে পাড়ি দিয়েছিলেন ম্যানইউর বিস্ময় বালক খ্যাত রাশফোর্ড। মূলত সাউথগেটে ইংল্যান্ডের প্রথম একাদশে সুযোগ কমই জুটেছে ইংলিশ এই তরুণের। রাশিয়া বিশ্বকাপে বদলি হিসেবে মাঠে রাশফোর্ডের বল পায়ের ম্যাজিক অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে।

কাইলিয়ান এমবাপ্পে
প্যারিস সেন্ট জার্মেই (১৯৩.৩ মিলিয়ন ইউরো)
ফিফার ২১ তম বিশ্বকাপে বল পায়ের ম্যাজিক এমবাপ্পেকে তুলে এনেছে তরুণ্যে উজ্জীবিত ফুটবলারদের আয়ের শীর্ষস্থানে। ২০১৮ সালের মেগা আসরের শ্রেষ্ঠ উদীয়মান ফুটবলারের অ্যাওয়ার্ড জয়ী ফরাসি টিনএজার দু’নম্বর থেকে প্রথম স্থানে উঠে এসেছেন। যদিও বর্তমান আয়ের ফিগারেই সীমাবদ্ধ না-ও থাকতে পারে ১৯ বছর বয়সী ফ্রান্সের নম্বর টেন সুপারস্টারের আসন্ন ইউরোপীয় ক্লাব মরসুম।

 

Related Posts

Leave a Reply