May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

অমিতাভ কন্যার প্রথম অভিনয় বন্ধ করে দিতে বাধ্য হলো বিজ্ঞাপনদাতা !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন ও তার মেয়ে শ্বেতা বচ্চন প্রথমবার একসঙ্গে একটি বিজ্ঞাপনে কাজ করেছেন। বেশ প্রশংসাও কুড়িয়েছিল বাবা-মেয়ের আবেগ মিশ্রিত অভিনয়। কিন্তু অমিতাভ-শ্বেতার বিজ্ঞাপন নিয়ে প্রবল আপত্তি তুলেছে ব্যাংক কর্মীদের সংগঠন। অবিলম্বে বিজ্ঞাপন বন্ধ না হলে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল।

চাপের মুখে পিছু হটল গয়না প্রস্তুতকারক সংস্থা। প্রকাশ্যে ক্ষমা চাইল তারা। পাশাপাশি বিজ্ঞাপনের ভিডিও বিভিন্ন মাধ্যম থেকে তুলে নেওয়ার সিদ্ধান্তের কথাও জানানো হল। গয়না প্রস্তুতকারক ওই সংস্থার সঙ্গে বচ্চন পরিবারের সম্পর্ক বহুদিনের। বরাবরই সংস্থার বিজ্ঞাপনে দেখা গিয়েছে অমিতাভ-জয়াকে। এবারে বিজ্ঞাপনে অমিতাভের সঙ্গী হয়েছিলেন মেয়ে শ্বেতা। প্রথমবার বাবার সঙ্গে স্ক্রিন স্পেস শেয়ার করেন মেয়ে। আবেগের সেই মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেন বিগ বি।

কিন্তু সুখের সেই মুহূর্ত বেশিক্ষণ স্থায়ী হল না। কারণ বিজ্ঞাপনের একটি দৃশ্য নিয়ে আপত্তি তুলেছে ব্যাংককর্মীদের সংগঠন। এক মধ্যবিত্ত পরিবারের বৃদ্ধ হিসেবে দেখানো হয়েছে অমিতাভকে। যাঁর পেনশন অ্যাকাউন্টে ভুল করে বেশি টাকা চলে গিয়েছিল। সেই টাকা ফেরত দিতে গেলে ব্যাংক ম্যানেজার হেসে বলছেন, রেখেই দিন। এই দৃশ্য নিয়েই আপত্তি ব্যাংক কর্মীদের। তাঁদের মতে, কোনও ব্যাংক ম্যানেজারই এই কথা বলতে পারেন না। কারণ এটা নিয়ম বিরুদ্ধ। এখানে ব্যাংককর্মীদের যেভাবে দেখানো হয়েছে তা নিতান্ত অবমাননাকর।

ব্যাংকে যাঁরা কাজ করেন তাঁদের ছোট করতেই এরকম একটা দৃশ্যের অবতারণা। জনসমাজেও এর খারাপ প্রভাব পড়বে। সারা ভারত ব্যাংক ইউনিয়ন কনফেডারেশনের প্রায় সাড়ে তিন লক্ষ কর্মী ওই গয়না প্রস্তকারক সংস্থার বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি দেন। চাপের মুখে নিজেদের অবস্থান থেকে সরে আসে গয়না প্রস্তুতকারক সংস্থা। যদিও তাঁদের দাবি ছিল বিষয়টি সম্পূর্ণ কাল্পনিক। তবুও এতে যদি কারও সম্মানহানি হয়ে থাকে তাহলে সংস্থার পক্ষ থেকে ক্ষমা চাওয়া হচ্ছে।

Related Posts

Leave a Reply