May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রাণ বাঁচলেও পুড়ে ছাই অসমের জনবহুল বাজারের দেড়শোর বেশি দোকান

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
দাউদাউ করে জ্বলছে সুপার মার্কেট । অসমের জোড়হাট জেলার চকবাজারের ওই সুপার মার্কেটে প্রতিদিনই ভিড় থাকে। তাছাড়া বাজারও জনবহুল এলাকায়। বৃহস্পতিবার সন্ধেয় সেই বাজারেই আগুন লেগে যায়। প্রচুর পরিমাণে দাহ্য বস্তু থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। একের পর এক দোকান পুড়তে শুরু করে। প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায়। আগুনের কালো ধোঁয়া আর মানুষজনের আর্তনাদে ভারী হয়ে ওঠে বাতাস।

গতকাল রাতেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে শুক্রবার সকালেও ছোট ছোট স্ফুলিঙ্গ দেখা গেছে কোনও কোনও জায়গায়। দমকলের প্রায় ২৫টি ইঞ্জিন রাতভর চেষ্টা করে বিধ্বংসী আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, দেড়শোর বেশি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। যদিও প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ বিপুল।

দমকল জানাচ্ছে, গতকাল সন্ধেয় বাজারে আগুন লাগার খবর পেয়েই দমকলের কয়েকটি ইঞ্জিনকে ঘটনাস্থলে পাঠানো হয়। পাশের গোলাঘাট জেলার টিটাবর ও মারিয়ানি এলাকা থেকে দমকল ছুটে যায় ঘটনাস্থলে। কিন্তু ততক্ষণে আগুন এতটাই বড় আকার নিয়েছিল যে দমকলের আরও ইঞ্জিনকে ঘটনাস্থলে যেতে হয়। ২৫টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে।

দমকলকর্মীরা বলছেন, চকবাজারের ওই সুপার মার্কেট ঘিঞ্জি এলাকায়। ফলে আগুন নেভাতে সমস্যা হচ্ছিল। সরু রাস্তায় দমকলের ইঞ্জিন ঢুকতেও পারেনি। আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় আশপাশের বাড়িগুলো থেকে লোকজনকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়।

Related Posts

Leave a Reply