May 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন সফর

হাড় কাঁপানো ঠান্ডায় ঘাম ঝরিয়ে দেবে ‘০০৭ এলিমেন্টস’

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস 

দুনিয়া কাঁপানো ব্রিটিশ গোয়েওরে উঠলো মাটি থেকে ১০ হাজার ফুট উঁচুতে। চারদিকে তুষারে ঢাকা পর্বত। স্কি করার জন্য আদর্শ জায়গা। অস্ট্রিয়ান আল্পসের এমন একটি পর্বতের চূড়ায় গড়ে উঠলো জেমস বন্ডের জাদুঘর। বন্ড সিরিজের ‘স্পেক্টর’ (২০১৫) ছবির একটি ব্যয়বহুল অ্যাকশন দৃশ্যের শুটিং হয় সেখানে।বন্ডকন্যা মনোবিজ্ঞানী ড. ম্যাডেলেইন সোয়ানের কর্মস্থল হিসেবে দেখানো হয়েছিল ওই জায়গা।

গাইস্লাকোগলে পর্বতের শীর্ষে অবস্থিত জাদুঘরটির নাম রাখা হয়েছে ‘০০৭ এলিমেন্টস’। নামই বলে দিচ্ছে, এতে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে জেমস বন্ডের ব্যবহৃত বিভিন্ন উপকরণ। এমসিক্সটিন গোয়েন্দা সংস্থার এই প্রতিনিধি পুরোপুরি আধুনিক। তার জাদুঘরের পরতে পরতে রয়েছে সেই ছোঁয়া। ভবনটিতে ব্যবহার করা হয়েছে উচ্চ প্রযুক্তিসম্পন্ন ইস্পাত ও কাচ।

জাদুঘরে ঢুকলেই কানে ভেসে আসবে, ‘বন্ড, জেমস বন্ড!’ সব মিলিয়ে পুরোপুরি সিনেমাটোগ্রাফিক্যাল পরিবেশ। জাদুঘরে রয়েছে ৯টি গ্যালারি। এগুলোতে ঘুরতে ঘুরতে দর্শনার্থীরা মনের অজান্তে চলে যাবে গুপ্তচর জিরো জিরো সেভেনের দুনিয়ায়। এগুলোতে রয়েছে আলোছায়ার খেলা, বন্ড ছবিগুলোর ভিডিও ক্লিপ ও ইন্টারঅ্যাক্টিভ ডিসপ্লে।

মাটিথেকে এই জাদুঘর ১০ হাজার ফুট ওপরে। এর ঠিক পাশ ঘেঁষেই আছে একটি রেস্তোরাঁ। সেখান থেকে প্যানারোমিক ভিউতে দেখা যায় আল্পস পবর্তমালা। জাদুঘরে প্রবেশমূল্য বড়দের জন্য ২৫ দশমিক ৮০ মার্কিন ডলার। এর মধ্যে স্কি লিফটের ভাড়া সংযুক্ত। 

Related Posts

Leave a Reply