May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্যালিস্তিনিদের চিকিৎসা সরঞ্জামসহ ত্রাণ সামগ্রী বোঝাই নৌকো আটক করলো ইসরায়েল ! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

অবরুদ্ধ গাজায় প্যালিস্তিনিদের জন্য পাঠানো জরুরি চিকিৎসা সরঞ্জামসহ ত্রাণবোঝাই ‘আওদা’ নামের একটি নৌকোকে আটকে দিলো ইসরায়েল সেনা। জানা যায়, রবিবার ত্রাণবাহী ওই নৌকাটি গাজা বন্দরে পৌঁছনোর কথা ছিল। কিন্তু ২৩ জন ত্রাণকর্মী সহ নৌকাটিকে আটক করে ইসরাইলের আশদোদ বন্দরে নিয়ে যায় ইসরায়েলি নৌ সেনারা। প্রায় ১৫ হাজার মার্কিন ডলারের জরুরি চিকিৎসা সরঞ্জামসহ সপ্তাহখানেক আগে ইতালির পালেরমো উপকূল থেকে নৌকাটি গাজার উদ্দেশে যাত্রা শুরু করেছিল।

সম্প্রতি, অবরুদ্ধ গাজায় আমদানি-রপ্তানি নিষিদ্ধ করে দিয়েছে ইসরায়েল। গাজা থেকে পণ্য পাঠানো ও প্রয়োজনীয় পণ্য আনার জন্য ব্যবহৃত কেরেম শালোম সীমান্তে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। তারা জানিয়েছে, প্রয়োজনীয় কিছু পণ্য ছাড়া আর কোনো কিছু গাজাতে ঢুকতে দেওয়া হবে না।

এ ব্যাপারে ইসরায়েলি কর্তৃপক্ষ ‘ প্যালিস্তিন ক্রসিং অথরিটিকে’ জানিয়েছে, খাদ্য, ওষুধ, জ্বালানি, পশু খাদ্য ও গবাদিপশু ছাড়া আর কোনো কিছু তারা কেরেম শালোম সীমান্ত দিয়ে গাজায় ঢুকতে দেবে না। নির্মাণ উপকরণ, আসবাব, কাঠ, ইলেকট্রনিক যন্ত্রপাতি, কাপড়, পোশাক, কম্বল, জেনারেটর ইত্যাদি পণ্য নিয়ে প্রবেশ প্রবেশ করা যাবে না গাজায়।

 

Related Posts

Leave a Reply