May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

কোনো নাগরিককেই বাংলাদেশে ফেরত পাঠানো হবে না, বাংলাদেশকে আশ্বস্ত করলো ভারত সরকার

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

অাসামের এনআরসির খসড়া তালিকা থেকে বাদ পড়া নাগরিকদের বাংলাদেশে ফেরত পাঠানো হবে না, বলে বাংলাদেশকে আশ্বস্ত ভারত সরকার। ভারতের পক্ষ থেকে এই আশ্বাস দেওয়া হয়েছে দিল্লি সফররত বাংলাদেশের সাংসদ ও বাংলাদেশ তারিকত ফাউন্ডেশন (বিটিএফ) দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বাশার মাইজভান্ডারী-কে। ভারত সফরে এসে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম.জে.আকবরের সাথে দেখা করেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমকে একথা জানিয়ে মাইজভান্ডারী জানান, কিরেন রিজিজু আমাকে আশ্বাস দিয়েছেন খসড়া তালিকা থেকে বাদ পড়া মানুষদের বাংলাদেশে বিতাড়িত করা হচ্ছে না। কারণ তারা ভারতের অর্থনীতিরই একটা অংশ এবং ভারত সরকার এই পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।বাংলাদেশের এমপিকে কিরেন রিজিজু এও জানান, এটা একটা বিচার বিভাগীয় প্রক্রিয়া এবং আমরা চাই না এই ইস্যুতে বাংলাদেশের সাথে ভারতের সম্পর্কের কোনো খারাপ প্রভাব পড়ুক।

তিনি আরও জানান, ঢাকা তার সীমানায় হঠাৎ করে এত মানুষকে সেদেশে প্রবেশের অনুমতি দেবে না। দুই পাড়েই সীমান্ত নজরদারি অত্যন্ত শক্তিশালী করা হয়েছে এবং আমাদের দেশে নতুন করে আর কোন প্রবেশাধিকার সহ্য করবো না। চট্টগ্রাম-২ নম্বর আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জানান, রোহিঙ্গা সংকট এমনিতেই বাংলাদেশের কাছে একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে।

 

Related Posts

Leave a Reply