May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ইমরান কুর্সিতে বসতেই পদত্যাগ করতে বাধ্য হলেন পিসিবি প্রধান নাজাম শেঠি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান সম্প্রতি তার দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। কোনো প্রাক্তন ক্রিকেট তারকার প্রধানমন্ত্রী হওয়ার ইতিহাস বিশ্বে এটাই প্রথম। ইমরান প্রধানমন্ত্রী হওয়ায় যে দেশের ক্রিকেট পরিকাঠামোয় ব্যাপক কিছু রদবদল হবে সেটা আগেই অনুমান করা হয়েছিল। তার শপথের তিন দিনের মধ্যেই পিসিবি প্রধান নাজাম শেঠি পদত্যাগ করলেন। সূত্রের খবর, পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে তাকে!

প্রবীণ ক্রীড়াসাংবাদিক নাজাম শেঠি দীর্ঘ সময় ধরে পিসিবির শীর্ষে অসিন। তার আমলেই পাকিস্তান চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে। টেস্ট ও টি-টোয়েন্টিতেও পেয়েছে দুর্দান্ত সাফল্য। তার হাত ধরেই চালু হয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএল। ১০ বছর ধরে পাকিস্তানকে একঘরে করে রাখা ক্রিকেট বিশ্বের দুটি দল পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ খেলেছ নাজাম শেঠির তৎপরতায়।

নাজাম শেঠিকে অনেক আগে থেকেই পছন্দ করেন না ইমরান। তার রাজনৈতিক কর্মকাণ্ডের বড় সমালোচক ছিলেন নাজাম। ২০১৩ সালে তাদের এই দ্বন্দ্ব আদালত পর্যন্ত গড়িয়েছিল। এবার ক্ষমতায় এসেই পিসিবির দিকে নজর দেন ইমরান। নাজাম শেঠিও ভেবেছিলেন তার ভাগ্যে কী আছে, তাই কোনো প্রতিবাদ না করে চুপচাপ পদত্যাগ করেন। তবে পাকিস্তানি মিডিয়া জানাচ্ছে, নাজাম শেঠিকে পদত্যাগের সুযোগ দেওয়া হয়েছিল। নাহলে তাকে বহিস্কারের মতো অপমানজনক উপায়ে সরানো হতো।

নাজাম শেঠির পদত্যাগের পর তড়িঘড়ি পিসিবির নতুন অভিভাবকও নিয়োগ করেছেন ইমরান। ভারপ্রাপ্ত প্রধান হিসেবে পিসিবির চেয়ারে বসানো হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রাক্তন প্রধান এহসান মানিকে। তাকেই এরপর সভাপতির পদে নির্বাচিত করা হবে।

Related Posts

Leave a Reply