May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

দু’গাছা না রেখে হয়ে যান নেড়া, কদর বাড়াবে টাক মাথা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :  

টাক পড়ে গেলে অনেকেই দুশ্চিন্তা এবং আত্মবিশ্বাসের অভাবে ভোগেন। কেউ ক্যাপ পরে মাথা ঢেকে রাখেন আবার কেউ অবশিষ্ট চুল ফেলে ন্যাড়া হয়ে যান। যেই টাক নিয়ে এত চিন্তা, সেই টাকই আপনার কদর বাড়িয়ে দিতে পারে বহুগুণে!

কারণ, গবেষকদের মতে টাক সমস্যায় ন্যাড়া হয়ে গেলেই কদর বেড়ে যায় বহুগুণে। ইউনিভার্সিটি অব পেনসিলভানিয়ার একটি গবেষণায় জানা গেছে এই তথ্য। গবেষণাটিতে ন্যাড়া মাথা সম্পর্কিত তিনটি পৃথক সার্ভে চালানো হয়। প্রথম সার্ভে চালানো হয় ইউনিভার্সিটি অব পেনসিলভানিয়ার ছাত্র-ছাত্রীদের ওপর। কিছু পুরুষের ছবি তাদেরকে দেখানো হয় যাদের কারো মাথা কামানো ছিল আবার কারো চুল ছিল। আত্মবিশ্বাস এবং আকর্ষণীয় ব্যক্তিত্বের উপর ভিত্তি করে ছবিগুলোকে রেট দিতে বলা হয়।

দ্বিতীয় সার্ভেটিতে একই পদ্ধতিতে প্রাপ্তবয়স্কদের মতামত নেয়া হয়। তৃতীয় সার্ভে চালানো হয় অনলাইনে। সেখানে ছবি দেয়া হয়নি কারো। তবে ব্যক্তিদের ক্যারিয়ার, বয়স, ওজন, উচ্চতা এবং পর্যাপ্ত চুল আছে নাকি নেই সেই তথ্যগুলো দেয়া হয়।

প্রথম সার্ভেতে ৫৯ জন ছাত্র-ছাত্রীদের ওপর করা হয়। দ্বিতীয়টি ৩৬৭ প্রাপ্ত বয়স্ক নারী-পুরুষের ওপর এবং তৃতীয়টি ৫৫২ জন প্রাপ্তবয়স্ক নারী-পুরুষের ওপর করা হয়।প্রতিটি সার্ভেতেই ন্যাড়া পুরুষেরাই জয় লাভ করেছেন। গবেষকরা এই গবেষণার উদ্দেশ্যও জানিয়ে দিয়েছেন। চুল কমে যাওয়ায় যারা আত্মবিশ্বাসের অভাবে ভুগছেন, তাদের আত্মবিশ্বাস বাড়াবে এই গবেষণা।

সেই সাথে হারানো চুল ফেরানোর জন্য যারা প্রচুর অর্থ ব্যয় করছেন, তাদেরকে চুল ফেলে ন্যাড়া হয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন গবেষকরা। ন্যাড়া মাথাই বাড়াবে আকর্ষণ এবং আত্মবিশ্বাস।

Related Posts

Leave a Reply