May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ফিফার প্রাক্তন ফুটবল কর্তা হোসে মারিন -এর ৪ বছরের জেল! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ব্রাজিলের প্রাক্তন ফুটবল প্রধান হোসে মারিয়া মারিনকে চার বছরের জন্য জেলের সাজা শোনালো এক মার্কিন আদালত। তার বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এই শাস্তি হয়। একই সঙ্গে তার ৩.৩৪ মিলিয়ন ডলারের সম্পদ বাজেয়াপ্ত করা ও ১.২ মিলিয়ন ডলার জরিমানারও ধার্য করেন ব্রুকলিন ডিস্ট্রিক কোর্টের বিচারপতি পামেলা চেন। প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে মারিয়া মারিন গত ১৩ মাস ধরে জেলেই বন্দী রয়েছেন।

এই রায় প্রসঙ্গে এফবিআইয়ের সহকারী পরিচালক উইলিয়াম সোয়েনি বলেন, ‘আজ মারিনের রায়টি একটি পদক্ষেপ মাত্র। দুর্নীতগ্রস্ত এইসব অফিসিয়ালদের অভিযোগ দীর্ঘ মেয়াদী তদন্তের পর প্রমানীত হচ্ছে। ফুটবলে অসদুপায় অবলম্বন করে যারা নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট ভারী করেছে এফবিআই সেগুলোর তদন্ত করার চেষ্টা করছে।

অভিযোগ, এই ফুটবল কর্তার দায়িত্বকালে সম্প্রচার চুক্তি পাইয়ে দেওয়ার বিনিময়ে বিভিন্ন ক্রীড়া বিপণন প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নিয়েছন মারিয়া মারিন। তেমনই একটি টুর্নামেন্ট ছিল কোপা আমেরিকা। ফিফায় বিভিন্ন দুর্নীতির তদন্তের অংশ হিসেবে প্রথম অভিযুক্ত হিসেবে দোষী সাব্যস্ত হলেন হোসে মারিন। উল্লেখ্য, ব্রাজিল ফুটবলের এই প্রাক্তন কর্তা গ্রেফতার হন ২০১৫ সালের মে মাসে। ঘুষ নেওয়ার কারণে জুরিখের একটি হোটেল থেকে মারিন সহ মোট ৭ ফিফা কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

 

Related Posts

Leave a Reply