May 17, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular অন-এ-প্লেট সফর

রেস্তোরায় গিয়ে দেখলেন আপনার তদারকিতে এগিয়ে এলো ডাইনোসর! ঠিক কেমন লাগবে আপনার?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

 তো আত্মারাম খাঁচাছাড়া হওয়ার জোগাড়! রেস্টুরেন্টে গিয়ে দেখলেন আপনার খাবারের অর্ডার নিতে নিতে এসেছে আস্ত এক ডাইনোসর! অবাক হওয়ার এখনো কিছুটা বাকি রয়েছে। ডাইনোসর আপনার কথা মতো অর্ডার নিচ্ছে খাবারের, পানীয়র। বিল বানিয়ে দিচ্ছে, আবার বিদায়ের সময় থ্যাঙ্ক ইউও … না স্পিলবার্গ কোনো নতুন জুরাসিক পার্ক তৈরী করছেন না। বাস্তবেই ঘটছে এই অদ্ভুত ঘটনা। টোকিওতে ‘হেন না’ রেস্তোরায় খেতে গেলে এমনই অভিজ্ঞতা হবে আপনার।

এ সত্যিই বিচিত্র অভিজ্ঞতা। ‘হেন না’ হলো সেই বিশ্বের একমাত্র রেস্টুরেন্ট, যেখানে আপনাকে সার্ভ করবে ডাইনোসরবেশী রোবোটেরা। ‘হেন না’ কথাটির অর্থ হলো অদ্ভুতরকম। বিশ্বের প্রথম রোবট চালিত রেস্তোরা হলো এই হেন না। রিসেপশন ডেস্কেও আপনাকে অভ্যর্থনা জানাবে রোবট। এরপর মাথায় টুপি পরা রোবো-ডাইনোরা আপনাকে নিয়ে যাবে আপনার পছন্দের টেবিলে।

এগিয়ে দেবে মেনু কার্ড। আপনাকে প্রথমেই এরা ভাষা বেছে নেওয়ার অপশন দেবে। জাপানি, ইংরেজি, চীনা বা কোরিয়ান ভাষাতে কথা বলতে পারবেন এই রোবটদের সাথে। বিষয়টি এমন অদ্ভুত যে অনেকেই ঘাবড়ে যান। বিশালদেহী সব ডাইনোসর ছোট্ট ছোট্ট থালায় আপনাকে খাবার পরিবেশন করছে এটা অনেকের কাছেই অদ্ভুত ঠেকে। টোকিওর ‘হেন না’ -এর ম্যানেজার ইউকিও নাগাই স্বীকার করেন, অনেক গ্রাহকই প্রথমে ঘাবড়ে যান।

এটাকে ঠিক রেস্তোরা না বলে হোটেলও বলা চলে। রেস্তোরার সঙ্গে রয়েছে কিছু অতিথিশালাও। সেই অতিথিদের জন্য প্রতিটি রুমে রয়েছে মিনি-রোবট। অনেকটা স্টার ওয়ার্স ড্রয়েড বিবি-৮ এর মতো দেখতে তারা। তারা আপনার সব কাজ করে দিতে পারে। টিভির চ্যানেল বদলে দেওয়া থেকে গান পালটে দেওয়া। এখানে সব কিছুই যান্ত্রিক।

 

Related Posts

Leave a Reply