May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

নতুন মাইলস্টোন তৈরী করাই এখন বিরাটের ফ্যাশন স্টেটমেন্ট

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

বিরাট কোহলি মাঠে নামবে আর রেকর্ড গড়বেন না এমনটা হয় নাকি?  মাঠে নেমে নতুন  মাইলস্টোন তৈরি করাটা তো এখন বিরাটের ফ্যাশন স্টেটমেন্ট। শুক্রবার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে কী কী রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক…

১, ফিল্ডিংয়ে নেমে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। অবাক হচ্ছেন তো? বুমরাহ অবশ্য বিরাটের কাজটা সহজ করে দিলেন। বুমরাহর বলে ক্লাসেন ও ইমরান তাহিরের ক্যাচ ধরে ১০০ ক্যাচের দলে নাম লিখিয়ে ফেললেন ভারত অধিনায়ক। বিশ্বক্রিকেটের ৩০তম ক্রিকেটার হিসেবে ক্যাচ ধরার সেঞ্চুরি করলেন কোহলি।স্পর্শ করলেন ভিভ রিচার্ডস, সৌরভ গঙ্গোপাধ্যায় ও সুরেশ রায়নাকে। তালিকায় সবার ওপরে মাহেলা জয়বর্ধনে।

২, সেঞ্চুরি করাটা এখন অভ্যাসে পরিণত করে ফেলেছেন বিরাট কোহলি। শুক্রবার অপরাজিত ১২৯ রান করে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫ তম সেঞ্চুরি করে ফেললেন ভারত অধিনায়ক। সেই সঙ্গে কোনও দ্বিপাক্ষিক সিরিজে পাঁচশোর বেশি রান করে বিশ্বরেকর্ড গড়লেন বিরাট। ৬ টি ম্যাচে কোহলির সংগ্রহ ৫৫৮ রান। তিনটি শতরানের সঙ্গে সিরিজে বিরাটের ব্যাটিং গড় ১৮৬।

৩, একদিনের ক্রিকেটে দ্রুততম ৯,৫০০ রনের মাইলস্টোন স্পর্শ করলেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স ২১৫ ইনিংসে ৯,৫০০ রান করেছিলেন। ক্যাপ্টেন কোহলি ৯,৫০০ রান করে ফেললেন মাত্র ২০০ টি ইনিংসে।

৪, পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে ১৭,০০০ রান করে ফেললেন বিরাট কোহলি। ৩৬৩ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করলেন ক্যাপটেন কোহলি।

 

Related Posts

Leave a Reply