May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ভিক্ষে করছেন সোনা জয়ী অ্যাথলিট!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

লায় গোল্ড মেডেল আর হাতে ভিক্ষার বাটি নিয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন ৬৯ টি পদক জয়ী ভারতের এক অ্যাথলিট। নাম মনমোহন সিং লোধি। কী বিচিত্র এই দেশ! একদিকে এশিয়ান গেমসে পদক জয়ীদের বীরের সম্মানে সম্মানিত করা হচ্ছে, আর অন্যদিকে না খেতে পেয়ে পথে বসে অ্যাথলিট!

সূত্রের খবর, প্রতিশ্রুতি দিলেও কথা রাখেনি সরকার। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান তাঁকে আশ্বাস দিয়েছিলেন, সরকারি চাকরি মিলবে। বছর ঘুরলেও প্রতিশ্রুতি প্রতিশ্রুতিই থেকে গেছে। চাকরি না পেয়ে এবার কার্যত পথে বসতে হল মধ্য প্রদেশের প্যারা অ্যাথলেট মনমোহন সিং লোধিকে। এত সাফাল্যের পরেও রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন তিনি। গলায় গোল্ড মেডেল আর হাতে বাটি, রাস্তায় রাস্তায় ভিক্ষা করছেন মধ্যপ্রদেশের সেরা প্যারা-অ্যাথলিট।

মনমোহন সিং লোধি মধ্যপ্রদেশের নরসিংহ জেলার কেন্দ্রপুরের বাসিন্দা। ২০০৯ সালে একটি দুর্ঘটনায় একটা হাত নষ্ট হয়ে যায় তাঁর। তবে কখনই নিজের ভালোলাগা থেকে সরে আসেননি তিনি। জীবনের সঙ্গে পাল্লা দিয়ে দৌঁড়েছেন ট্র্যাকে। জাতীয় স্তরে ৬৯টি পদকও রয়েছে তাঁর। রাজ্যের সেরা ক্রীড়াবিদের পুরস্কারেও সম্মানিত করা হয় মনমোহন সিং লোধিকে। একই সঙ্গে তাঁকে দেওয়া হয় সরকারি চাকরির প্রতিশ্রুতিও। তবে সেই প্রতিশ্রুতি এখনও বাস্তবায়ন হয়নি।

 

Related Posts

Leave a Reply