May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ফিফার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হলেন লুকা মদ্রিচ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ফিফার বর্ষসেরা ফুটবলারের সেরা তিনে এ বছর ছিলেন না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সেই তালিকায় থাকলেও অনুষ্ঠানে আসেননি। ফলে সম্ভাব্য বিজয়ী যে লুকা মদ্রিচ কিংবা সালাহর মধ্যে একজন হচ্ছেন সেটাও প্রায় নিশ্চিত হওয়া গিয়েছিল। সোমবার লন্ডনে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে সেটাই হল। ২০১৮ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার হলেন লুকা মদ্রিচ।

অগাস্ট মাসের শেষ দিকে রোনাল্ডো এবং সালাহকে হারিয়েই উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নেন লুকা মদ্রিচ। এবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার বর্ষসেরা ফুটবলার হওয়া অনেকটা প্রত্যাশিতই ছিল। ক্যারিয়ারে প্রথমবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন লুকা মদ্রিচ। টানা দুবার এই পুরস্কার জয়ী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিভারপুলের হয়ে আলো ছড়ানো মোহাম্মদ সালাহকে হারিয়ে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচিত হয়েছেন এই ক্রোট মিডফিল্ডার।

উল্লেখ্য, রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পেছনে গত তিনবারই নেপথ্যে ভূমিকা রেখেছেন মদ্রিচ। প্রতিবারই বর্ষসেরা মিডফিল্ডারের তালিকায় স্থান করে নিয়েছেন লুকা। কিন্তু কখনওই তার নাম বর্ষসেরাদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পায়নি। মেসি-রোনাল্ডোদের রাজত্বে রাশিয়া বিশ্বকাপ সব বদলে দিয়েছে। বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে প্রথমবার শুধু ফাইনালেই তোলেননি, জিতেছেন বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কার। শেষ বিশ্বকাপে ধারাবাহিকভাবে দারুণ খেলে দু’টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে একটি গোলও করান।

 

Related Posts

Leave a Reply