May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

রাশিয়াকে সরাসরি আক্রমণের হুমকি দিয়ে বসলো আমেরিকা !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

নিষিদ্ধ ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করা বন্ধ না করলে রাশিয়ার ওপর আক্রমণ করতে পারে আমেরিকা। ন্যাটোয় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেই বেইলি হাটচিসন মঙ্গলবার ব্রাসেলসে এক সাংবাদিক সম্মেলনে এই হুমকি দিয়েছেন।

আমেরিকার অভিযোগ, মধ্যম পাল্লার পরমাণু অস্ত্র ট্রিটি বা আইএনএফ চুক্তি লঙ্ঘন করে রাশিয়া ভূমি থেকে নিক্ষেপ করার মতো ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করছে। এই ধরনের ক্ষেপণাস্ত্র তৈরির ফলে রাশিয়া খুব অল্প সময়ের মধ্যে ইউরোপের ওপর পরমাণু হামলা চালাতে পারবে। তবে মার্কিন অভিযোগ অস্বীকার করে আসছে রাশিয়া।

বেইলি হাটচিসন বলেন, তেমন পরিস্থিতি তৈরী হলে আমরা রাশিয়ার ওপর আক্রমণ চালাতে পারি যাতে মস্কো আমাদের কোনো মিত্র দেশের ওপর হামলা চালাতে না পারে। একমাত্র এই উপায়েই চুক্তি লঙ্ঘন করে রাশিয়া নিষিদ্ধ ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি বন্ধ করতে পারবে আমেরিকা। এদিকে, রুশ পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মারিয়া জাকারোভা এই ধরনের বিপজ্জনক আগ্রাসী মন্তব্য করে আমেরিকাকে পাল্টা হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।

তিনি বলেছেন, যেসব ব্যক্তি এ ধরনের মন্তব্য করছেন তারা মনে হয় নিজেদের দায়-দায়িত্বের মাত্রা অনুধাবন করতে পারেন না। এই মহিলাকে কে এমন কথা বলার দায়িত্ব দিল? মার্কিন জনগণ? আমেরিকার সাধারণ জনগণ জানে যে, তাদের পকেটের পয়সা এরকম একজন আগ্রাসী ও ধ্বংসাত্মক কথা বলা কূটনীতিকের পেছনে খরচ করা হচ্ছে?

 

Related Posts

Leave a Reply