May 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

শাস্তি হিসেবে শ্রমিকসের সবার সামনেই মূত্রপান, খাওয়ানো হল আরশোলা  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

চীনা একটি কোম্পানিতে নির্ধারিত সময়ে কাজ শেষ করতে না পারলেই কর্মীদের সঙ্গে যে অমানবিক অত্যাচার করা হচ্ছে তা ভাবলেও শিউরে উঠবেন। শ্রমিকদের শাস্তি হিসেবে জোর করে সবার সামনে মূত্রপান করতে বাধ্য করা হচ্ছে। গৃহসজ্জা নির্মাণকারী কোম্পানিটি তাদের শ্রমিদেরকে শুধু মূত্রপানের মধ্যে সীমাবদ্ধ নয়।  শাস্তি হিসেবে জোর করে খাওয়ানো হয় তেলাপোকা।  মাথা ন্যাড়া করে দেয়ার পাশাপাশি কমোডে মুখ ঢুকিয়ে সেই জল পানেও বাধ্য করা হতো শ্রমিকদের।

এই ঘটনা সামনে আসার পরই অবশ্য ব্যবস্থা নিয়েছে দেশটির স্থানীয় প্রশাসন। কোম্পানির তিনজন ম্যানেজারকে পাঁচ থেকে দশ দিনের কারাদণ্ডের নির্দেশ দিয়েছের স্থানীয় একটি আদালত।

দেশটির সরকারি এক সংবাদ মাধ্যমমে কোম্পানির শ্রমিক নির্যাতনের চাঞ্চল্যকর খবর প্রকাশ করে। সব শাস্তিই দেয়া হতো সবার সামনে, প্রকাশ্যে।

দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই দাবি করেছে, দক্ষিণ পশ্চিম চীনের গুইঝোউ প্রদেশের একটি গৃহসজ্জা সামগ্রী নির্মাণ কারখানায় এ ধরনের নির্যাতন চালানো হয়। নির্যাতন সহ্য করতে না পেরে কয়েকজন কর্মী ওই কোম্পানি থেকে কাজ ছেড়ে দিয়েছিলেন। তাদের কাছ থেকেই প্রথম জানা যায় নির্যাতনের এই ভয়াবহ ঘটনা।  নির্যাতনের পাশাপাশি করা হতো জরিমানা।

Related Posts

Leave a Reply