May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চূড়ান্ত অভব্যতা: চায়ের দাম হিসেবে নেওয়া হলো মিগ-২১ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। জঙ্গি হামলার বদলা নিতে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তান ভূ-খণ্ডে আক্রমণ চালায় ভারত। সেই সময় ভারতীয় বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাইলট অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান।

পরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বদান্যতায় শুক্রবার রাতে ওয়াঘা সীমান্ত দিয়ে অভিনন্দনকে ভারতে হস্তান্তর করা হয়। এই ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তান বিমান বাহিনীর অফিসার্স মেসের একটি ক্যাশ মেমোর ছবি ভাইরাল হয়েছে, যেখানে পাইলট অভিনন্দনকে খাওয়ানো চায়ের মূল্য হিসেবে মিগ-২১ যুদ্ধবিমানটি নেওয়ার কথা বলা হয়েছে। পাকিস্তান বিমান বাহিনীর অফিসার্স মেসের ক্যাশ মেমোটিতে আইটেমের ঘরে লেখা হয়েছে ‘চা’। আর প্রাইজের ঘরে লেখা হয়েছে ‘মিগ-২১’। তারিখ ২৭ ফেব্রুয়ারি ২০১৯।

পাকিস্তানের প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে গবেষণা করে এমন একটি ওয়েবসাইটে ক্যাশ মেমোটি আপলোড করা হয়। ‘পাকিস্তান ডিফেন্স’ নামের ওয়েব সাইটে আপলোড হওয়ার পর ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এছাড়া পাকিস্তানের বেসরকারি টিভি চ্যানেল এআরওয়াইয়ের খবরেও এটি প্রকাশ করা হয়েছে। তবে আলোচিত এই ক্যাশ মেমোর সত্যতা নিয়ে পাকিস্তান সেনাবাহিনী নিশ্চিতভাবে কিছু জানায় নি।

অভিনন্দনকে আটকের পর পাকিস্তানি আর্মি তার যে ছবি ও ভিডিও প্রকাশ করেছিল, তাতে দেখা গিয়েছে অভিনন্দন একটি কাপে চা পান করছে। ধারণা করা হচ্ছে সেই চায়ের মেমোই হতে পারে ভাইরাল হওয়া ছবিটি। ভারতের যে বিমানটি পাকিস্তান ভূপাতিত করার দাবি করেছে সেটিই মিগ-২১।

Related Posts

Leave a Reply