May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ভারতের অনুরোধ নাকচ করলো আইসিসি 

[kodex_post_like_buttons]

কলকাতা

টাইমসঃ ভারতের অনুরোধ মানলো না আইসিসি। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আইসিসিকে জানানো হয়েছিল, যে পাকিস্তানের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক রাখাটা সমস্যার। বোর্ডের মিটিংয়ে শনিবার আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জানিয়ে দেন, ভারতের আবেদন মানা সম্ভব হচ্ছে না। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হানায় ৪৪ জন ভারতীয় সেনা সদস্য নিহত হয়। তারপরই আইসিসিকে চিঠি দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। এবং পাকিস্তানের সঙ্গে সব রকম সম্পর্ক ছিন্ন করার অনুরোধ জানায়।

খবর, মিটিংয়ে বিসিসিআই-এর পক্ষ থেকে কার্যকরী সচিব অমিতাভ চৌধুরী উপস্থিত ছিলেন। তিনি চিঠির প্রসঙ্গ তোলেননি মিটিংয়ে। কিন্তু শশাঙ্ক মনোহর নিজেই সেই প্রসঙ্গ তোলেন। এবং বোর্ডকে ভারতের চিঠি সম্পর্কে অবহিত করেন। একই সঙ্গে জানিয়ে দেন আইসিসির আসল লক্ষ্য ক্রিকেট। গত মাসে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরসের প্রধান বিনোদ রাই বলেছিলেন, ক্রীড়া জগতে পাকিস্তানকে একঘরে করে দেওয়া উচিত। ঠিক যেভাবে দক্ষিণ আফ্রিকাকে এক সময় ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছিল বর্ণবৈষম্যকে প্রভাবিত করার জন্য।

আইসিসির মিটিংয়ে সব প্রতিযোগী দেশকে নিরাপত্তার বিষয়ে নিশ্চয়তা দেয়া হয়। আইসিসি চিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্ডসন‌ বলেন, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে যৌথ উদ্যোগে আইসিসি বিশ্বকাপের নিরাপত্তা বিষয়ক পরিকল্পনাও তৈরি করছে। আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে মিলে সে ব্যাপারে কাজ করছি। যাতে প্লেয়ার, অফিসিয়াল, সমর্থকদের নিরাপত্তা নিশ্চিত করা যায়।

Related Posts

Leave a Reply