May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

শহরের মেয়র পদে নির্বাচিত হলো একটি ছাগল !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মানুষ নয়, উত্তর আমেরিকার একটি শহরের মেয়রের পদে স্থান পেয়েছে একটি ছাগল! যদিও বয়স তার খুব একটা বেশি নয়, মাত্র তিন বছর। ফেয়ার হেভেনের নাগরিকদের দেখভাল করার জন্য লিঙ্কন নামের এই ছাগলটিকে মেয়র নির্বাচিত করা হয়েছে। গত মঙ্গলবার ফেয়ার হেভেনে মেয়র নির্বাচনের জন্য গণভোট নেওয়া হয়। এই পদের জন্য প্রার্থী ছিল মোট ১৬ টি পোষ্য, যাদের কেউই মানুষ নয়।

ফেয়ার হেভেনের মেয়র হিসেবে ওই ছাগলটি নির্বাচিত হয়েছে গণভোটের মাধ্যমেই। মোট ১৬টি পোষ্যদের মধ্যে ছিল ছাগল, কুকুর, বিড়ালের মতো পোষ্য প্রাণীরাও। নির্বাচনে শেষ পর্যন্ত ছাগলটির সঙ্গে ভোটের লড়াইয়ে ছিল স্যামি নামের একটি কুকুর। তাকে মাত্র ১৩ ভোটে হারিয়ে জয়ী হয় ছাগলটি। আগামী এক বছরের জন্য এই ছাগলের ওপরই নির্ভর করবে শহরের উন্নয়নের দায়িত্ব। নির্বাচনের ফলাফল ঘোষণার পর নব নির্বাচিত এই মেয়রের নাম রাখা হয়েছে লিঙ্কন।

শহরে বর্তমানে প্রায় আড়াই হাজার লোকের বসবাস। এতোদিন কোনও মেয়র ছিল না এই শহরের। একজন টাউন ম্যানেজার হিসাবে নিযুক্ত ছিলেন যিনি এতোদিন শহরের দেখাশুনা করতেন। মিশিগানের একটি ঘটনা থেকে শিক্ষা নিয়ে পশুদের নিয়ে নির্বাচনের উদ্যোগ নেয় নগরের প্রশাসক জোসেফ গুন্টার। এরপরই তিনি এই নির্বাচনের ব্যবস্থা করেন।

Related Posts

Leave a Reply