May 10, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

জীবনেও ভুলবেন না পকেট শর্মা-র স্বাদ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী : মুরগির জন্য উপকরণ : মুরগির বুকের মাংস ছোট করে কাটা – ১ কাপ সরিষা বাটা – আধা চা চামচ, আদা বাটা – আধা চা চামচ, রসুন বাটা – আধ চা চামচ, সয়াসস – আধ চা চামচ, অয়েষ্টার সস – আধ চা চামচ, কিসমিস – ১চা চামচ, সিসেমি অয়েল – আধ চা চামচ, তন্দুরি মশলা – আধ চা চামচ, গরম মশলা গুঁড়ো – আধ চা চামচ, মরিচ গুঁড়া – আধা চা চামচ, সাদা গোল মরিচ গুঁড়ো – আধ চা চামচ, কর্ণফ্লাওয়ার – ১ টে. চামচ, লবন – স্বাদমত

শর্মার জন্য উপকরণ : পিটা রুটি – ২টা, শসা, টমেটো, গাজর কুচি – ১ কাপ, ক্যাপসিকাম কচি – ১ টে. চামচ, মেয়োনিজ – ২ টে. চামচ, চিজ স্প্রেড – ১ টে. চামচ,  মেটো সস – ১ চা  চামচ,  গোল মরিচ গুঁড়ো – আধ চা চামচ, আপেল কুচি – ১ টে. চামচ, আঙ্গুর কুচি – ১ টে. চামচ, কাচালঙ্কা কুচি – ১ চা চামচ, লেবুর রস – ১ টে. চামচ, চিনি – আধা চা চামচ, চাট মশলা – ১ চা চামচ, লবণ – স্বাদ মতো ।

পদ্ধতি : প্রথমেই মুরগির মাংসে সব উপকরণ একত্রে মেখে মেরিনেট করে নিন। মেরিনেট করা মুরগির মাংসগুলো গরম তেলে ভেজে আলাদা একটি পাত্রে তুলে রাখুন। লেটুস ও পিটা রুটি ছাড়া শর্মার সব উপকরণ একত্রে মেখে নিন। 

এখন পকেট শর্মার জন্য পিটা রুটিগুলোর মাঝ বরাবর কেটে দুই টুকরা করে প্রতিটার মাঝখানে পকেট তৈরি করে নিন। এবার চিকেন ও বাকি উপকরণের মিশ্রনটা মেখে এই রুটির পকেটের মাঝে ঢুকিয়ে লেটুসপাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন সস অথবা চাটনি দিয়ে মজাদার পকেট শর্মা। 

Related Posts

Leave a Reply