May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

সব স্ক্যান্ডাল ভুলে যাবেন রাজনীতির এই ‘কেলেঙ্কারি’ জানলে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

তারকাদের জীবনে স্ক্যান্ডাল যেন অতি স্বাভাবিক ঘটনা। যদিও এসব ঘটামাত্র জানার আগ্রহ নিয়ে সবাই ঝাঁপিয়ে পড়েন। শুরু হয় গসিপ। কিন্তু বিনোদন জগতের বাইরে সেক্স স্ক্যান্ডাল আরো বেশি ঝড় তোলে। বিশেষ করে রাজনীতির দুনিয়ায় যৌন কেলেঙ্কারির কথা শুনলেই সবাই ভ্রূ কুঁচকে তাকান। যেনতেন রাজনীতিবিদদের ঘটনা নয়, এখানে জেনে নিন কয়েকজন বিশ্বনেতার সেক্স স্ক্যান্ডালের কথা। এগুলো এমনিতেই খবরের শিরোনাম হয়েছে। এখানে আরেকবার নজর বোলানো যাক।

ট্রাম্প-স্টর্মি

এই মুহূর্তে সেক্স স্ক্যান্ডালের যত গল্প তার মধ্যে সবচেয়ে আলোচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনিতেই তাকে নিয়ে অনেক গল্প ছড়িয়ে আছে। তবে ২০০৬ সালে পর্নতারকা এবং অভিনেত্রী স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে সম্পর্ক বেশ তোলপাড় করে। তখনও তিনি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে ঘর করছেন। এ ঘটনা নিয়ে ট্রাম্পের ব্যক্তিগত জীবনে ঢুঁ মারতে থাকে মিডিয়া। অবশ্য বিশ্ব নেতাদের এমন ঘটনা এটা একমাত্র নয়।

ক্লিনটন-মনিকা

মার্কিন ইতিহাসে সবচেয়ে তোলপাড় করা সেক্স স্ক্যান্ডাল ছিল ক্লিনটন-মনিকার ঘটনা। গত ২০ বছরে সেই স্ক্যান্ডালের রেশ থেকেই গেছে। তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং হোয়াইট হাইজের ইন্টার্ন মনিকা লিওনেস্কির প্রেমের কথা ফাঁস হয়ে যায়। এটা এতটাই বড় ঘটনা হয়ে দাঁড়ায় যে ১৯৯৮ এর ডিসেম্বরে ইম্পিচ করা হয় প্রেসিডেন্টকে। জরিমানা হয় ৯০ হাজার ডলার। আইনপেশা থেকেও ৫ বছরের জন্যে বহিষ্কার করা হয় তাকে। তবে হিলারির সঙ্গে তার সংসারটা টিকে যায়।

ফ্রাঙ্কোইস ওলাদ -ভ্যালেরি

ফ্রান্সের প্রাক্তন প্রেসিডেন্ট ফ্রাঙ্কোইস ওলাদ কখনই বিয়ে করেননি দীর্ঘদিনের বান্ধবী সেগোলেনে রয়ালকে। যদিও তারা ৪ সন্তানের বাবা-মা ছিলেন। পরে প্রেসিডেন্ট তার নতুন ভালোবাসা ভ্যালেরি ট্রিয়ারউইলারের জন্যে বান্ধবীকে ছেড়ে দেন। তবে বান্ধবীর সঙ্গে শান্তিপূর্ণ ব্রেকআপেই যান তিনি।

মোশে কাৎসভ

২০০০ সাল থেকে ২০০৭ পর্যন্ত ইসরায়েলে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন মোশে কাৎসভ। ২০০৬ সালের গ্রীষ্মে এক কর্মীকে ধর্ষণের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। শরৎ আসতে না আসতেই বেশ কয়েকজন মহিলা তার বিরুদ্ধে অভিযোগ তোলেন। বিশ্বাসভঙ্গ, প্রতারণা এবং গোপনে তাদের ফোনে আড়িপাতা যন্ত্র বসানোর অভিযোগ তোলেন মহিলারা । এসব স্ক্যান্ডালের অভিযোগে ২০১১ সালে ৭ বছরের জেল হয় তার।

আর্নল্ড শোয়ার্জনিগার

হলিউডের জনপ্রিয় তারকা আর্নল্ড শোয়ার্জনিগার ক্যালিফোর্নিয়ার গভর্নর হিসেবে রাজনীতিবিদ হয়ে ওঠেন। তিনি নিজেই স্বীকার করেন যে, বাড়ির দেখাশোনায় নিয়োজিত মহিলার সঙ্গে বিগত ১৪ বছর গোপনে প্রেম করেছেন তিনি। একটি জনপ্রিয় ম্যাগাজিনে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব বলেন। এর পর  ২৫ বছরের সংসার ছেড়ে চলে যান তার স্ত্রী মারিয়া শ্রিভার।

বারলুসকোনি।-কারিমা

২০১৩ সালের জুনে সেক্স স্ক্যান্ডালে ফেঁসে যান ইতালির প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিও বারলুসকোনি। কারিমা এল মাহরোগ নামের কিশোরী এক মরোক্কান পতিতার সঙ্গে সেক্স করার ঘটনা প্রমাণিত হয়। প্রাক্তন প্রধানমন্ত্রীকে ৭ বছরের জেল হয়। সরকারি অফিসেও তাকে  নিষিদ্ধ ঘোষণা করা হয়।

পদত্যাগ করতে হয় কংগ্রেসম্যানকে

২০১১ সালের ১৬ জুন পদত্যাগ করেন ডেমোক্রেটের কংগ্রেস সদস্য অ্যান্থোনি ওয়েইনার। অনলাইনে এক কম বয়সী মেয়ের সঙ্গে সম্পর্কে এগিয়ে নেওয়ার জের আসে মাথায়।

অভিযোগ ওঠে ১১টি

১৯৯৭ সালে জিম্বাবুয়ের প্রাক্তন প্রেসিডেন্ট কানান সোদিন্দো বানানাকে গ্রেপ্তার করা হয়। সমকামিতা এবং যৌন নিপীড়নের ১১টি অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ১৯৯৯ সালে ১০ বছরের জেল  হয় তাকে।

তাকেও মূল্য দিতে হয়েছে

২০০৮ সালে গ্রেপ্তার করা হয় মালয়েশিয়ার বিরোধীদলীয় নেতা আনোয়ার ইব্রাহিমকে। অভিযোগ ছিল তিনি তার পুরুষ কর্মীদের একজনকে যৌন নির্যাতন করেন। ৫ বছরের জেল হয়েছিল তার।

Related Posts

Leave a Reply