May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সম্পত্তিতে প্রধানমন্ত্রী মোদিও কোটিপতি কিন্তু ….

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পতির পরিমাণ কত? এনিয়ে সাধারণ মানুষের আগ্রহ প্রবল। সম্প্রতি তার সম্পত্তির হিসেব প্রকাশ্যে এসেছে। তবে এখনও প‌র্যন্ত ৭৬ জন ভারতের মন্ত্রীর মধ্যে মাত্র ১৬ জনের সম্পত্তির হিসাব পাওয়া ‌যাচ্ছে। খবর জিনিউজের।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনু‌যায়ী,  প্রধানমন্ত্রীর মোট সম্পত্তির পরিমাণ ২ কোটি টাকার কিছু বেশি। এই হিসাবে এ বছর ৩১ মার্চ প‌র্যন্ত। ভারতের অন্যান্য মন্ত্রীদের ৩১ মার্চের মধ্যে সম্পত্তির হিসাব দিতে বলা হলেও মাত্র ১৬ জন তাতে সাড়া দিয়েছেন। ওই হিসাব অনু‌যায়ী ২০১৬-১৭ সালে প্রধানমন্ত্রীর সম্পত্তির পরিমাণ ছিল ১.৯৫ কোটি। ২০১৪-১৫ সালে ওই সম্পত্তির পরিমাণ ছিল ১.৪১ কোটি।

ওই হিসাব অনু‌যায়ী নরেন্দ্র মোদির হাতে রয়েছে ১.৪৯ কোটি টাকা নগদ। ফিক্সড ডিপোজিট রয়েছে ৩৯ লাখ টাকার। তবে তার সেভিংস অ্যাকাউন্টে জমা টাকার পরিমাণ গত আর্থিক বছরের তুলনায় অনেকটাই কমেছে। প্রধানমন্ত্রীর আয়ের হিসাবের একটা গুরুকত্বপূর্ণ দিক হল তিনি তার বই থেকে পাওয়া রয়্যালটি নেন না।

সম্পত্তির হিসাব জানা ‌যাচ্ছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, মন্ত্রী নির্মলা সীতারমন, পীয়ূষ গোয়েল, রবিশঙ্কর প্রসাদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিরও। প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি আগেই তার সম্পত্তির হিসাব দিয়েছিলেন। দেখা ‌যাচ্ছে অধিকাংশ মন্ত্রীই বিপুল টাকার গহনা কিনে রেখেছেন। অরুণ জেটলি ও তার স্ত্রীর হাতে রয়েছে প্রায় দেড় কোটি টাকার গহনা। নীতিন গড়করির হাতে রয়েছে ৫২ লাখ টাকার গহনা।

Related Posts

Leave a Reply